FC Barcelona: Ronald Koeman জামানা শেষ, বার্সার নতুন অন্তর্বর্তীকালীন কোচ Sergi Barjuan

চূড়ান্ত হতাশাজনকভাবে মরশুম শুরুর পরিণাম, চাকরি গেল বার্সা কোচ কোম্যানের।   

Updated By: Oct 28, 2021, 07:16 PM IST
FC Barcelona: Ronald Koeman জামানা শেষ, বার্সার নতুন অন্তর্বর্তীকালীন কোচ Sergi Barjuan
ক্লাবের প্রাক্তন ফুটবলার সের্গি বার্জুয়াঁর হাতে দলের দায়িত্ব তুলে দিল বার্সেলোনা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: লাগাতার খারাপ পারফরম্যান্সের জেরে চাকরি খোয়ালেন রোনাল্ড কোম্যান (Ronald Koeman)। তাঁর জায়গায় বার্সেলোনার (FC Barcelona) 
অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নিলেন স্পেন ও বার্সেলোনার প্রাক্তন লেফট ব্যাক সের্গি বার্জুয়াঁ (Sergi Barjuan)। বৃহস্পতিবার এক বিবৃতিতে এই বিষয়টি জানিয়েছে এই স্প্যানিশ ক্লাব। 

কোম্যানকে বরখাস্ত করার পর সেই জায়গায় অনেকেরই নাম ভাসছিল। বিশেষ করে প্রাক্তন ফুটবলার জাভি হার্নান্ডেজের নাম প্রবল ভাবে দৌড়ে ছিল। এই মুহূর্তে কাতারের ক্লাব আল সাদে এখন কোচিং করান জাভি। তাই তড়িঘড়ি জাভিকে দায়িত্বে না এনে কয়েক দিনের জন্য বার্জুয়াঁকে কোচের দায়িত্বে রাখল ক্লাব কর্তৃপক্ষ। 

স্পেনের সিনিয়র দলের হয়ে ৫৬টি ম্যাচ খেলা ছাড়াও, ১৯৯৩ থেকে ২০০২ সাল পর্যন্ত বার্সেলোনার হয়ে ২৬৭টি ম্যাচ খেলেছিলেন সের্গি বার্জুয়াঁ। তিনি এ বার থেকে বার্সার হেড কোচের দায়িত্ব পালন করবেন। এর আগে বার্সেলোনা যুব ও বার্সেলোনা বি দলের দায়িত্বে ছিলেন এই প্রাক্তন ফুটবলার।  

আরও পড়ুন: WT20: Rohit, KL Rahul-দের কটাক্ষ করলেন Matthew Hayden, কী বললেন?

এক বিবৃতিতে ক্লাব জানায়, 'হেড কোচের দায়িত্ব থেকে রোনাল্ড কোম্যানকে অব্যাহতি দেওয়া হয়েছে। রায়ো ভায়েকানোর বিরুদ্ধে হারের পর ক্লাব সভাপতি হোয়ান লাপোর্তা এই সিদ্ধান্তের কথা রোনাল্ড কোম্যানকে জানিয়ে দিয়েছেন। ক্লাবকে কোচিং করানোর জন্য বার্সেলোনা কোম্যানকে ধন্যবাদ জানাচ্ছে। এবং তাঁর পেশাদার কেরিয়ারের জন্য শুভকামনা জানানো হল।' 

লিওনেল মেসি বিদায় জানানোর পর থেকেই চলতি মরসুমে একেবারেই পারফরম্যান্স করতে পারছিল না বার্সেলোনা। এরমধ্যে গত রবিবার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে এল ক্লাসিকোতে হারের পর, বুধবার রাতে রায়ো ভায়োকানোর বিরুদ্ধে ১-০ ব্যবধানে হারে বার্সেলোনা। আর এর কয়েক ঘণ্টা পরই রোনাল্ড কোম্যানকে ছেঁটে ফেলল বার্সা। 

কোম্যানের কোচিংয়ে লিগের শেষ ৭ ম্যাচের মধ্যে মাত্র ২টি ম্যাচ জেতে বার্সেলোনা। লিগে এই মুহূর্তে ৯ নম্বরে রয়েছে মেসি-জাভি-ইনিয়েস্তাদের প্রাক্তন ক্লাব। 

কাতালান ক্লাবের ৮-২ ব্যবধানে বায়ার্ন মিউনিখের কাছে লজ্জাজনক পরাজয়ের পর দায়িতবলার নিয়েছিলেন ক্লাবের প্রাক্তন ফুটবলার হিসাবে সুখ্য়াতি অর্জন করা কোম্যান। তৎকালীন নেদারল্যান্ডস জাতীয় দলের কোচ, তাঁর দেশকেই খাঁদের কিনারা থেকে উদ্ধার কর পুনরুত্থান ঘটিয়েছিলেন। তবে বার্সার কোচ হিসেবে তাঁর এই ইনিংস মোটেও সুখের হল না। তাঁর কোচিংয়ে ৬৭ ম্যাচে ৩৯টি জয় পেলেও, ১২টি ড্র করার পাশাপাশি ১৬টি ম্যাচে হেরে যায় বার্সা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.