Farokh Engineer: 'ভেবেছিলাম ধোনি করবে...!' পন্থের কীর্তির পর বললেন ইঞ্জিনিয়ার

 ইঞ্জিনিয়ারের পর দ্বিতীয় ভারতীয় উইকেটকিপার-ব্যাটার হিসাবে একই টেস্টে সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরির রেকর্ড করেছেন পন্থ।

Updated By: Jul 5, 2022, 03:24 PM IST
Farokh Engineer: 'ভেবেছিলাম ধোনি করবে...!' পন্থের কীর্তির পর বললেন ইঞ্জিনিয়ার
ইঞ্জিনিয়ারকে স্পর্শ করেছেন পন্থ

 
জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এজবাস্টন টেস্টে ঋষভ পন্থ (Rishabh Pant) ব্যাট হাতে ছাপ রেখেছেন। প্রথম ইনিংসে ১১১ বলে ১৪৬ রানের ইনিংস খেলার পর, দ্বিতীয় ইনিংসেপন্থের ব্যাট থেকে এসেছে ৮৬ বলে ৫৭ রানের ঝকঝকে ইনিংস। ফারুখ ইঞ্জিনিয়ারের পর দ্বিতীয় ভারতীয় উইকেটকিপার-ব্যাটার হিসাবে একই টেস্টে সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরির রেকর্ড করেছেন ভারতের ভাইস ক্যাপ্টেন।

ইঞ্জিনিয়ার ১৯৭৩ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে মুম্বইতে ১২১ ও ৬৬ রান করেছিলেন। ইঞ্জিনিয়ার এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন যে, তিনি ভেবেছিলেন যে, ধোনিই তাঁর রেকর্ড স্পর্শ করবেন। পন্থ এই রেকর্ড করায় খুশি ইঞ্জিনিয়ার। তবে তিনি বলছেন যে, অনেকটা সময় লেগে গেল।

ইঞ্জিনিয়ার বলছেন, "আমি ঋষভের জন্য খুশি। ও অসাধারণ ক্রিকেটার। আমি ভেবেছিলাম এমএস ধোনি হয়তো করবে। কিন্তু আমি অবাক হচ্ছি এটা ভেবে যে, আমার পর কোনও ভারতীয় উইকেটকিপারের আমার রেকর্ড স্পর্শ করতে এত সময় লেগে গেল! আমার সবসময় মনে হয়েছে যে, ঋষভ দারুণ ব্যাটার। তেমনই ঝকঝকে তরুণ। যদিও আমার ওর সঙ্গে একবারই দেখা হয়েছে। ওর ক্রিকেটীয় বোধের সঙ্গেই দায়িত্ব রয়েছে। ও বহুবার উইকেট ছুড়ে দিয়ে এসেছে। খালি মনে হয়েছে, ও এত প্রতিশ্রুতিবান হয়েও কেন ঠিক শট নির্বাচন করে না? ওর চোখটাও ভাল, দারুণ বিনোদন দেয়।"

ইঞ্জিনিয়ার বলছেন যে, দ্রুত তিনি পন্থের সঙ্গে দেখা করবেন ইংল্যান্ডে। এই প্রসঙ্গে তাঁর সংযোজন, "চলতি মাসের শেষের দিকে ভারত-ইংল্যান্ড প্রথম দু'টি ওয়ানডে ম্যাচে আমি ওভাল এবং লর্ডসে থাকব। আমি একটা বিগ হাগ দিয়ে পন্থকে বলব চালিয়ে যাও। আমি চাই পরেরবার তুমি প্রতি ইনিংসে সেঞ্চুরি করো। আমি খুশি ওকে বাড়তি দায়িত্ব দেওয়া হয়েছে। ও নিজের ক্রিকেট নিয়ে ভীষণ সিরিয়াস।"

পন্থের উত্তরণেও মোহিত ইঞ্জিনিয়ার। তিনি বলছেন, "তরুণ ক্রিকেটার পন্থ। ও উইকেটকিপিংয়ে উন্নতি করেছে। ধোনি কিন্তু শুরুতে ভাল উইকেটকিপার ছিল না। কিন্তু দেখুন কীভাবে ও উন্নতি করেছিল। ঋষভ যে উইকেটকিপিং নিয়ে প্রচুর পরিশ্রম করছে, সেটা দেখা যাচ্ছে চোখে। প্যাকেজ হিসাবে ধোনির মতোই ঋষভও ভারতের দারুণ সম্পত্তি। পন্থ যে কোনও ভাল বোলিং ইউনিটের বিরুদ্ধে সেঞ্চুরি করতে পারে।"

ইংল্যান্ডে সফররত দেশের কোনও উইকেটকিপার হিসাবে এর আগে সর্বাধিক রানের রেকর্ড ছিল ক্লাইড ওয়ালকটের। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার দুই ইনিংস মিলিয়ে ১৪ ও ১৬৮ রান করেছিলেন। পন্থ তাঁকে টপকেও ইতিহাস লিখেছেন।

আরও পড়ুন: Exclusive | Deep Dasgupta: 'এজবাস্টনে অবশ্যই অ্যাডভান্টেজে ইংল্যান্ড, ভারতকে আক্রমণাত্মক হতেই হবে'

আরও পড়ুনWATCH: 'চুপ করে ব্যাট করো!' ব্রডকে বার্মিংহ্যামে কড়া ধমক আম্পায়ারের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.