Exclusive | Deep Dasgupta: 'এজবাস্টনে অবশ্যই অ্যাডভান্টেজে ইংল্যান্ড, ভারতকে আক্রমণাত্মক হতেই হবে'

এজবাস্টন টেস্টে প্রথম তিন দিন চালকের আসনে থাকলেও, জো রুট এবং জনি বেয়ারস্টোর পালটা আক্রমণে এই মুহূর্তে ব্যাকফুটে জসপ্রীত বুমরার টিম ইন্ডিয়া।

Updated By: Jul 5, 2022, 02:38 PM IST
 Exclusive | Deep Dasgupta: 'এজবাস্টনে অবশ্যই অ্যাডভান্টেজে ইংল্যান্ড, ভারতকে আক্রমণাত্মক হতেই হবে'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাঠে বসে ভারত-ইংল্যান্ড ম্যাচ নিজের চোখে দেখেছেন দীপ দাশগুপ্ত (Deep Dasgupta)। মঙ্গলবার অর্থার আজ জি ২৪ ঘণ্টার বিশেষ অনুষ্ঠান 'উদ্বেগের এজবাস্টন'-এ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার ও ধারাভাষ্যকার দীপ। পঞ্চম দিনের খেলা শুরুর আগে জি ২৪ ঘণ্টার এডিটর গৌতম ভট্টাচার্যর সঙ্গে কথোপকথনে দীপ সাফ বলছেন যে, চতুর্থ দিনে একেবারেই ভাল খেলেনি ভারত। এজবাস্টনে এখন অবশ্যই অ্যাডভান্টেজে ইংল্যান্ড।

এজবাস্টন টেস্টে প্রথম তিন দিন চালকের আসনে থাকলেও, জো রুট এবং জনি বেয়ারস্টোর পালটা আক্রমণে এই মুহূর্তে ব্যাকফুটে জসপ্রীত বুমরার টিম ইন্ডিয়া। কারণ ৩৭৮ রান তাড়া করতে নেমে চতুর্থ দিন দারুণ কামব্যাক করেছে ইংল্যান্ড। দিনের শেষে ৩ উইকেটে ২৬০ রান তুলে নিয়েছে বেন স্টোকসের দল। তাও মাত্র মাত্র ৫৭ ওভারে এসেছে এই রান। রান রেট ৪.৫৬। রুট ৭৬ ও বেয়ারস্টো ৭২ রানে অপরাজিত আছেন। এখন ভারত মাত্র ১১৯ রান হাতে নিয়ে ম্যাচ জিতে ৩-১ ব্যবধানে সিরিজ জিততে পারবে কিনা সেটাই দেখার। হলে ভাল। সেটা না হলে সিরিজে সমতা ফিরিয়ে নেবে সাহেবরা। ভারতের ঐতিহাসিক জয়ের জন্য প্রয়োজন ৭ উইকেট। এই প্রসঙ্গে দীপ বলছেন, "সত্যি বলতে অবশ্যই অ্যাডভান্টেজে ইংল্যান্ড। গতকাল ভারত একদম ভাল খেলেনি। প্রথম তিন দিনে ভারত যে অ্যাডভান্টেজে ছিল, সেটা এখন আর নেই।"  দীপ আরও বলছেন যে, ৫৫ রানে ৬ উইকেট পড়ে যাওয়া ছিল টার্নিং পয়েন্ট। আরও কয়েকটি সেশন ভারতের ব্যাট করা প্রয়োজন ছিল। দীপের পরামর্শ যত দ্রুত সম্ভব ভারতকে উইকেট তুলে নিতে হবে। 

রুট-বেয়ারস্টোকে থামাতে কী করতে হবে? কারণ তাঁদের কাছে এই ১১৯ রান কোনও ফ্যাক্টরই নয়, কারণ হেসে-খেলে এই রান তুলে দেওয়ার ক্ষমতা রাখেন ফর্মে থাকা এই দুই ব্রিটিশ ব্যাটার। দীপ বলছেন, "গতকাল ভারত আক্রমণাত্মক খেলেনি। রুট-বেয়ারস্টো রান করলে করবে। কিন্তু ভারতকে আক্রমণাত্মক ফিল্ডিং সাজাতে হবে। ওই মানসিকতা নিয়েই খেলতে হবে। ১৫ ওভারে ম্যাচ শেষ হয়ে গেলে হবে। ইংল্যান্ডের প্রয়োজন ১১৯ রান। ভারতের দরকার ৭ উইকেট। এখন এটা জুয়া। পিছনে ফিরে তাকানোর জায়গা নেই।" এখন দেখার ভারত এই ম্যাচ জিতে ইতিহাস লিখতে পারে কিনা!

(পুরো অনুষ্ঠানের ভিডিও প্রতিবেদনের সঙ্গে দেওয়া রইল)

আরও পড়ুন: WATCH: 'চুপ করে ব্যাট করো!' ব্রডকে বার্মিংহ্যামে কড়া ধমক আম্পায়ারের
আরও পড়ুন
: Edgbaston Racism, ENG vs IND: ফের ইংরেজদের ‘নোংরামি’! বর্ণবাদের ‘শিকার’ প্রাক্তন ক্রিকেটার!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.