Surajit Sengupta: ভেন্টিলেশনে থাকলেও প্রাক্তন ফুটবলারের এক্স-রে রিপোর্ট কেমন?

সুরজিৎ সেনগুপ্তর জন্য উদ্বিগ্ন ভারতীয় ফুটবল।

Updated By: Feb 2, 2022, 06:17 PM IST
Surajit Sengupta: ভেন্টিলেশনে থাকলেও প্রাক্তন ফুটবলারের এক্স-রে রিপোর্ট কেমন?
এখনও লড়ছেন সুরজিৎ সেনগুপ্ত। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এখনও ভেন্টিলেশনেই রয়েছেন সুরজিৎ সেনগুপ্ত। তবে বুধবার তাঁর তবে বুকের এক্স-রে রিপোর্টে মিলল কিছুটা সুস্থতার ইঙ্গিত পাওয়া গিয়েছে। হাসপাতালের তরফ থেকে তেমন দাবি করা হয়েছে। কোভিড ছাড়াও বুকের একাধিক সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন এই প্রবাদপ্রতিম প্রাক্তন ফুটবলার। সেই জন্য ইকোকার্ডিয়োলজি এবং হল্টার মনিটরিং-এর প্রয়োগ একাধিক বার করা হয়েছে। হৃদরোগ বিশেষজ্ঞদের পাশাপাশি  স্নায়ুরোগের ডাক্তারদের তত্বাবধানেও রয়েছেন সুরজিৎ।  

বুধবারের মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে, ভেন্টিলেশনেই রাখা হয়েছে সুরজিৎকে। ভেন্টিলেশনের সাহায্যে সুরজিতের শরীরে অক্সিজেনের মাত্রা ৯৪ থেকে ৯৫ শতাংশের মধ্যে থাকছে। ভেসোপ্রেসার সাপোর্টের মাধ্যমে তাঁর রক্তচাপ নিয়ন্ত্রণ করা হচ্ছে। স্বভাবতই বিশেষজ্ঞেরা তাঁকে সর্ব ক্ষণ পর্যবেক্ষণে রাখছেন।

Surajit Sengupta medical

আরও পড়ুন: কোন আট ভারতীয় ব্যাটার টেস্ট র‍্যাঙ্কিংয়ের সিংহাসনে বসেছিলেন? ছবিতে দেখুন

আরও পড়ুন: Pink Ball Test, INDvsSL: বেঙ্গালুরুতে হতে পারে দিন-রাতের টেস্ট, কিন্তু Kohli-র শততম টেস্ট কোথায়?

গত ২৩ জানুয়ারি একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় প্রাক্তন ফুটবলারকে। করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। শ্বাসপ্রশ্বাসের সমস্যার জন্য গত শনিবার ভেন্টিলেশনে দেওয়া হয় তাঁকে।

চিকিৎসক অজয়কৃষ্ণ সরকারের তত্ত্বাবধানে চিকিৎসা হচ্ছে তাঁর। একই সঙ্গে তাঁর দেখভাল করছেন বিভিন্ন হৃদরোগ বিশেষজ্ঞ, পালমোনোলজিস্ট এবং অন্য চিকিৎসকেরা। তাঁর শারীরিক অবস্থার জন্য উদ্বিগ্ন ভারতের ফুটবল মহল।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.