করোনায় আক্রান্ত বাংলাদেশের প্রাক্তন ক্রিকেটার, ওপার বাংলায় দুশ্চিন্তার মেঘ

 বাংলাদেশের কোনও ক্রিকেটারের করোনায় আক্রান্ত হওয়ার খবর অবশ্য প্রথম নয়।

Updated By: Jun 20, 2020, 02:40 PM IST
করোনায় আক্রান্ত বাংলাদেশের প্রাক্তন ক্রিকেটার, ওপার বাংলায় দুশ্চিন্তার মেঘ

নিজস্ব প্রতিবেদন- বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবালের দাদা নাফিস ইকবাল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বাংলাদেশের সংবাদ মাধ্যমে নাফিস নিজেই জানিয়েছেন সে কথা। ডানহাতি ওপেনার ছিলেন তিনি। তামিমের দাদা আপাতত চট্টগ্রামে সেলস আইসোলেশন রয়েছেন।

 বাংলাদেশের কোনও ক্রিকেটারের করোনায় আক্রান্ত হওয়ার খবর অবশ্য প্রথম নয়। গত মাসে বাংলাদেশের ডেভলপমেন্ট কোচ ও প্রাক্তন প্রথম শ্রেণীর ক্রিকেটে আশিকুর রহমান এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। বাংলাদেশের হয়ে তিনি ২০০২ সালে অনুর্ধ ১৯ বিশ্বকাপে খেলেছিলেন। এছাড়া ১৫টি প্রথম শ্রেণীর ম্যাচও খেলেছেন তিনি। আশিকুর ১৮টি লিস্ট এ ম্যাচও খেলেছেন। যদিও বাংলাদেশের সিনিয়র দলে তিনি কখনও সুযোগ পাননি।

আরও পড়ুন- মনে ক্ষত নিয়ে রাস্তার গর্ত বুজিয়ে দেন তিনি! বড় মনের মানুষের খোঁজ দিলেন লক্ষ্মণ

‌বাংলাদেশের হয়ে ওপেন করতেন নাফিস। ২০০৩ সালে বাংলাদেশের জার্সি গায়ে অভিষেক হয় তাঁর। এরপর তিন বছর চুটিয়ে খেলেন। কিন্তু ২০০৬ সালের পর  আর তিনি জাতীয় দলে সুযোগ পাননি। তবে তাঁর ভাই তামিমের উত্থান হয়েছে গত কয়েক বছরে। বাংলাদেশের হয়ে নাফিস ১১ টি টেস্ট ও ১৬ টি একদিনের ম্যাচ খেলেছেন। টেস্টে তাঁর রান সংখ্যা ৫১৮। ওয়ানডে তে ৩০৯। ক্রিকেট জগতেও এবার করোনার থাবা চওড়া হচ্ছে। গত সপ্তাহে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শাহিদ আফ্রিদি করোনায় আক্রান্ত হয়েছিলেন। পাকিস্তানের আরও দুই ক্রিকেটার জাফর সরফরাজ ও তৌফিক উমর আক্রান্ত হয়েছেন প্রাণঘাতী ভাইরাসে।

.