Chandrakant Pandit: 'রঞ্জি ট্রফির অ্যালেক্স ফার্গুসন' আখ্যা কার্তিকের! সবার মুখেই পণ্ডিতমশাইয়ের প্রশংসা

২৩ বছর আগে রঞ্জি ট্রফির ফাইনালে উঠেও মধ্যপ্রদেশ হেরে গিয়েছিল কর্ণাটকের কাছে। আজ যিনি মধ্যপ্রদেশের কোচ, তিনি তখন ছিলেন সেই দলের ক্যাপ্টেন। অধিনায়ক হিসাবে পারেননি, এবার কোচ হয়ে স্বপ্নপূরণ করলেন। চোখের জলেই জয়ের পর মাঠ ছাড়লেন কোচ।

Updated By: Jun 26, 2022, 06:38 PM IST
Chandrakant Pandit: 'রঞ্জি ট্রফির অ্যালেক্স ফার্গুসন' আখ্যা কার্তিকের! সবার মুখেই পণ্ডিতমশাইয়ের প্রশংসা
ম্যাচের পর চন্দ্রকান্ত পণ্ডিত

নিজস্ব প্রতিবেদন: ৪১ বারের চ্যাম্পিয়ন মুম্বইকে হারিয়ে মধ্যপ্রদেশকে রঞ্জি চ্যাম্পিয়ন করিয়েছেন কোচ চন্দ্রকান্ত পণ্ডিত (Chandrakant Pandit)। প্রাক্তন থেকে বর্তমান ক্রিকেটারদের মুখে শুধুই পণ্ডিতের প্রশংসা! ওয়াসিম জাফর থেকে দীনেশ কার্তিক সকলেই ভারতের প্রাক্তন উইকেটকিপার-ব্যাটারের বন্দনায়। মুম্বইয়ের তুলনায় মধ্যপ্রদেশ দলে সেভাবে কোনও বড় নাম ছিল না। কিন্তু দুর্দান্ত ক্রিকেট খেলেই মধ্যপ্রদেশ হয়েছে 'জায়ান্ট কিলার'। সৌজন্যে এই পণ্ডিতমশাই।

অতীতে মুম্বইকে তিনবার, বিদর্ভকে দু'বার রঞ্জি চ্যাম্পিয়ন করেছেন বছর ষাটের কোচ। এবার ফের মধ্যপ্রদেশ। রঞ্জি কিংবদন্তি জাফর টুইটারে, "চন্দু ভাই, তুমহালা মানলা (মারাঠিতে যার মানে তোমাকে মানতেই হচ্ছে)। প্রথমে মুম্বই, তারপর বিদর্ভ এখন এমপি! অসাধারণ। ট্রফি জেতানোর ক্ষেত্রে তুমি সেরা। অধিনায়ক আদিত্য শ্রীবাস্তবা, মধ্যপ্রদেশ দল এবং সাপোর্ট স্টাফদের রঞ্জি জয়ের জন্য অনেক শুভেচ্ছা।"

দীনেশ কার্তিক এই মুহূর্তে আয়ারল্যান্ডে। ভারতীয় দলে রয়েছেন তিনি। তবুও রঞ্জি ফাইনালের খোঁজ রেখেছেন তিনি। কার্তিক টুইটারে লিখলেন, "অসাধারণ ছবি শেয়ার করেছে বিসিসিআই। চন্দু স্যার আপনার জন্য খুব খুশি হয়েছি। অসাধারণ। ক্রিকেটারদের চরিত্র বুঝে সেভাবে তাদের তৈরি করেন। চ্যাম্পিয়নশিপের জন্য ট্যাকটিকালি ব্যবহার করেন। উনি রঞ্জি ট্রফির অ্যালেক্স ফার্গুসন"। ২৩ বছর আগে রঞ্জি ট্রফির ফাইনালে উঠেও মধ্যপ্রদেশ হেরে গিয়েছিল কর্ণাটকের কাছে। আজ যিনি মধ্যপ্রদেশের কোচ, তিনি তখন ছিলেন সেই দলের ক্যাপ্টেন। অধিনায়ক হিসাবে পারেননি, এবার কোচ হয়ে স্বপ্নপূরণ করলেন। চোখের জলেই জয়ের পর মাঠ ছাড়লেন কোচ।

আরও পড়ুন: Ranji Trophy Final: ঐতিহাসিক রঞ্জি জয় মধ্যপ্রদেশের! হেলিকপ্টারেই সেলিব্রেশন মুখ্যমন্ত্রীর

আরও পড়ুুনRanji Trophy Final 2022: মুম্বইকে হারিয়ে এই প্রথমবার রঞ্জি চ্যাম্পিয়ন মধ্যপ্রদেশ, ভারতসেরা পণ্ডিতের শিষ্যরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.