IPL 2020: প্রথম ম্যাচেই মরগ্যান, কামিন্সকে পেতে আশাবাদী কলকাতা শিবির

দুবাই এবং শারজার তুলনায় আবু ধাবি-র কোভিড প্রোটেকল বেশ কড়াকড়ি।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Sep 11, 2020, 07:49 PM IST
IPL 2020: প্রথম ম্যাচেই মরগ্যান, কামিন্সকে পেতে আশাবাদী কলকাতা শিবির
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজে খেললেও আইপিএল-এর প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্স দুই বিদেশি প্যাট কামিন্স এবং ইয়ন মরগ্যানকে খেলাতে পারবে বলে আশাবাদী। কারণ আবুধাবিতে ১৪ দিনের কোয়ারেন্টিন নিয়মকে আইপিএল-এর জন্য শিথিল করার চেষ্টা চলছে। আইসোলেশন পর্ব যাতে ছয় দিনে নামিয়ে আনা যায় সে ব্যাপারে সবরকমের আলোচনা পর্ব সারা হয়ে গিয়েছে। এমনটাই ইঙ্গিত দিয়েছেন কেকেআর সিইও ভেঙ্কি মাইসোর।

ইংল্যান্ডের ইয়ন মরগ্যান, টম ব্যান্টনের পাশাপাশি অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স কলকাতা নাইট রাইডার্স দলে রয়েছে। ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ শেষ হচ্ছে ১৬ সেপ্টেম্বর। আইপিএল শুরুর মাত্র তিন দিন আগে। ১৭ সেপ্টেম্বর আবু ধাবিতে পৌঁছে যাবেন মরগ্যান-ব্যান্টন-কামিন্সরা। সেই দিন থেকে বাধ্যতামূলক ছয় দিনের কোয়ারেন্টিনে গেলে ২২ সেপ্টেম্বর তা শেষ হচ্ছে। কেকেআর  আইপিএল-এ অভিযান শুরু করছে ২৩ সেপ্টেম্বর। প্রথম ম্যাচে নাইটদের প্রতিপক্ষ রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স।

 

আমিরশাহির তিন শহর-দুবাই , আবু ধাবি এবং শারজায় হবে আইপিএল-এর ম্যাচগুলি। দুবাই এবং শারজার তুলনায় আবু ধাবি-র কোভিড প্রোটেকল বেশ কড়াকড়ি। যে কারণে প্রথম থেকেই বেশ সমস্যায় পড়তে হয় কলকাতা এবং মুম্বইকে। পরে অবশ্য বিসিসিআই-এর মধ্যস্থতায় সমস্যা মিটে যায়। আবু ধাবির কোভিড প্রোটোকলে ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক রয়েছে। কিন্তু কেকেআর সিইও ভেঙ্কি মাইসোরের যুক্তি , ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ কিংবা সিপিএল খেলে যে সমস্ত ক্রিকেটাররা আইপিএল-এ যোগ দেবেন তাঁরা বায়ো সিকিওর বাবল থেকেই আর একটা বায়ো সিকিওর বাবলে প্রবেশ করবেন। সেক্ষেত্রে বাধ্যতামূলক ছয় দিনের কোয়ারেন্টিন পর্ব হলে সব ফ্র্যাঞ্চাইজি দলই সংশ্লিষ্ট ক্রিকেটারদের সার্ভিস পেতে পারে আইপিএল-এ।

দেশে করোনা পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় শেষ পর্যন্ত বিদেশের মাটিতে আইপিএল করতে বাধ্য হয়েছে বিসিসিআই। সবদিক বিবেচনা করে সংযুক্ত আরব আমিরশাহিকে আইপিএল-এর জন্য সুরক্ষিত ভেন্যু হিসেবে বেছে নিয়েছে বিসিসিআই।  

এদিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে হাতের আঙুলে চোট পান ইয়ন মরগ্যান। ভিডিয়োতে দেখা যায় ডান হাতের একটি আঙুল বেঁকে গিয়েছে। এরপর তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ড অধিনায়ক না খেলায় উদ্বেগ বাড়ে কলকাতা শিবিরে। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে আবার মাঠে ফিরেছেন তিনি। স্বস্তি ফিরেছে নাইট শিবিরেও। আইপিএল শুরুর আগেই চোটের কারণে পেসার হ্যারি গার্নিকে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স শিবির।

আরও পড়ুন - IPL 2020: CSK শিবিরে স্বস্তি, করোনা মুক্ত হয়ে অনুশীলনে দীপক চাহার

.