বিয়ে করলেন দুই সমকামী Katherine Brunt-Natalie Sciver, ভাসলেন শুভেচ্ছার বন্যায়

২০১৭ সালের বিশ্বকাপ (Women’s World Cup 2017) জয়ী ইংল্যান্ড দলের সদস্য ক্যাথরিন ব্রান্ট (Katherine Brunt) এবং ন্যাট স্কিভার (Natalie Sciver) আবদ্ধ হলেন বিবাহ বন্ধনে।

Updated By: May 30, 2022, 11:05 PM IST
বিয়ে করলেন দুই সমকামী Katherine Brunt-Natalie Sciver, ভাসলেন শুভেচ্ছার বন্যায়
বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন ক্যাথরিন ব্রান্ট এবং ন্যাট স্কিভার। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বছর তিনেক আগে নিউজিল্যান্ডের মহিলা ক্রিকেটার হ্যালি জেনসেনের সঙ্গে চারহাত এক হয়েছিল অজি মহিলা ক্রিকেটার নিকোলা হ্যানককের। ফের ক্রিকেটের দুনিয়ায় ধুমধাম করে হল সমকামী বিয়ে। এবার ইংল্যান্ডের দুই মহিলা ক্রিকেটার একে অপরের সঙ্গে জীবনের নয়া ইনিংসে পা রাখলেন।

২০১৭ সালের বিশ্বকাপ (Women’s World Cup 2017) জয়ী ইংল্যান্ড দলের সদস্য ক্যাথরিন ব্রান্ট (Katherine Brunt) এবং ন্যাট স্কিভার (Natalie Sciver) আবদ্ধ হলেন বিবাহ বন্ধনে। প্রাক্তন ইংলিশ পেসার ইশা গুহ (Isha Guha) সোশ্যাল মিডিয়ায় দুই তারকার বিয়ের ছবি পোস্ট করেছেন। সঙ্গে লিখেছেন, “খুব গর্বিত। দু’জনের জন্য রইল অনেক ভালবাসা।” ইশার পাশাপাশি ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের অফিসিয়াল পেজ থেকেও ক্যাথরিন ও ন্যাটকে বিয়ের শুভেচ্ছা জানানো হয়েছে। ক্যাপশনে লেখা, “এই সপ্তাহেই বিয়ে করলেন ক্যাথরিন এবং ন্যাট। দু’ জনকে অভিনন্দন।”

সমকামী সম্পর্ক আইনত স্বীকৃতি পেলেও এ দেশে এই বিষয়টি নিয়ে এখনও অনেক ছুৎমার্গ রয়ে গিয়েছে। কিন্তু নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া কিংবা ইংল্যান্ডের ছবিটা তেমন নয়। এ সব দেশে প্রাণ খুলেই স্বাগত জানানো হয় সমকামী বিবাহকে। আর ক্যাথরিন ও ন্যাট তো দুই তারকা ক্রিকেটার। বন্ধুবান্ধব, আত্মীয়দের উপস্থিতিতেই নতুন জীবনে পা রাখলেন তাঁরা বলে খবর।\

 

ইংল্যান্ডের জার্সিতে মোট ১৪টি টেস্ট, ১৪০টি একদিনের ম্যাচ এবং ৯৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ক্যাথরিন। মোট ৩১৬টি উইকেট রয়েছে তাঁর ঝুলিতে। এদিকে স্কিভার দেশের হয়ে ৭টি টেস্ট, ৮৯টি একদিনের ম্যাচ, এবং ৯১টি টি-টোয়েন্টি খেলেছেন। চলতি বছর বিশ্বকাপেও নজর কেড়েছিলেন তিনি। ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অপরাজিত ১৪৮ রানের মারকাটারি ইনিংস খেলেছিলেন ন্যাট। মাঠের বাইরেও এবার জুটি বাঁধলেন এই বোলার এবং ব্যাটার।

আরও পড়ুন: French Open 2022, Rafael Nadal vs Novak Djokovic: দুই মহারথীর সাক্ষতের আগে বিতর্ক তুঙ্গে! কিন্তু কেন?

আরও পড়ুন: IPL 2022: ভাল কাজের জন্য কিউরেটর ও মাঠকর্মীদের পুরস্কৃত করল BCCI

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.