সাবা, বাউচারের পর আরও এক উইকেটকিপারের কেরিয়ার শেষ হওয়ার মুখে চোখের ইনজুরিতে

Updated By: Jan 20, 2015, 08:21 PM IST
সাবা, বাউচারের পর আরও এক উইকেটকিপারের কেরিয়ার শেষ হওয়ার মুখে চোখের ইনজুরিতে

 

ওয়েব ডেস্ক: সাবা করিম, মার্ক বাউচারের পর এবার ক্রেগ কিয়েসওয়েটার। আরও এক আন্তর্জাতিক ক্রিকেটারের কেরিয়ার শেষ হতে চলেছে চোখের মারাত্মক ইনজুরি। ইংল্যান্ডে এক প্রস্তুতি ম্যাচে বাঁ চোখে আঘাত লেগে আজীবনের জন্য ক্রিকেটকে বিদায় জানাতে হয় দক্ষিণ আফ্রিকার প্রাক্তন উইকেটকিপার বাউচারকে। অনেক‍টা সেইরকমই চোট পেয়ে ক্রিকেটকে বিদায় জানাতে হতে পারে ইংল্যান্ডের ২৭ বছরের প্রতিশ্রুতিবান উইকেটকিপারকে। যাকে একটা সময় অ্যালেক স্টুয়ার্টের পর সবচেয়ে প্রতিশ্রুতিবান উইকেটিকিপার হিসাবে দেখেছিল ইংল্যান্ড ক্রিকেটমহল।

গত বছর জুলাইয়ে এক কাউন্ট ম্যাচে ব্যাটিং করার সময় একটা বল তাঁর হেলমেটের ফাঁক দিয়ে ঢুকে যায়। মারাত্মকভাবে জখম হন। পরে দেখা যায় নাক ভেঙে গিয়েছে, সঙ্গে বাঁ দিকের চোখে আর দেখতে পাচ্ছিলেন না ক্রেগ। এরপর তাঁকে বেলজিয়ামে নিয়ে যাওয়া হয় চিকিত্‍সার জন্য। কিন্তু ক্রিকেট ফেরার সম্ভাবনা ক্রমশ ক্ষীণ হচ্ছে তাঁর। ক্রেগের কাউন্টি দল সমারসেটের ডিরেক্টর ম্যাথু মেনার্ড আশঙ্কাপ্রকাশ করে জানিয়েছেন, কিয়েসওয়েটার হয়তো আর কোনওদিন ক্রিকেট মাঠে ফিরতে পারবে না। ইংল্যান্ডের হয়ে ৪৬টি ওয়ানডে খেলে ১,০৪৬ রান করেছেন তিনি।

ঠিক এক যুগ আগে, এভাবেই খেলা ছেড়ে দিতে হয়েছিল সাবা করিমকে। ২০০০ সালের এশিয়া কাপে বাংলাদেশের সঙ্গে ভারতের খেলায় যথারীতি উইকেটের পেছনে ছিলেন সাবা করিম, বল করছিলেন অনিল কুম্বলে। হেলমেটটা খুলে রেখেছিলেন করিম, একসময় বল গিয়ে লাগে চোখে। সেই আঘাতটা আর সারেনি, বরং খেলাই ছেড়ে দিতে হয়েছে। একই ভাগ্য বরণ করতে হলো মার্ক বাউচারকে।

.