Period Anxiety: ফুটে উঠতে পারে রক্তের লাল দাগ! সাটা শর্টস পরে খেলবেন না মহিলা ফুটবলাররা

England, New Zealand Footballers denies White Shorts Over Period Anxiety: ঋতুস্রাব চলাকালীনই খেলেন অ্যাথলিটরা। তবে পিরিয়ডসের সময়ে খেলতে গিয়ে তাঁদের শর্টসে ফুটে উঠতে পারে রক্তের লাল দাগ! এই আশঙ্কা থেকেই সারা বিশ্বের মহিলা অ্যাথলিটরা সাদা শর্টসকে না বলতে শুরু করেছেন। এই তালিকায় এল নিউ জিল্যান্ড ও ইংল্যান্ড।

Updated By: Apr 6, 2023, 08:55 PM IST
Period Anxiety: ফুটে উঠতে পারে রক্তের লাল দাগ! সাটা শর্টস পরে খেলবেন না মহিলা ফুটবলাররা
পিরিয়ডস নিয়ে অকপট প্লেয়াররা

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: নিউ জিল্যান্ড (New Zealand) ও ইংল্যান্ড (England) জাতীয় দলের মহিলা ফুটবলাররা বিরাট ঘোষণা করে দিলেন। তাঁরা জানিয়ে দিলেন যে, তাঁদের দেশের জার্সিতে আর কোনও রকম সাদা শর্টস থাকবে না। পিরিয়ডসকালীন দুশ্চিন্তার কথা মাথায় রেখেই সারা বিশ্বের মহিলা অ্যাথলিটরা সরব হয়েছেন এই ইস্যুতে। এবার শামিল লায়োনেস ও ফোর্ড ফুটবল ফার্নসরা। আগামী জুলাই-অগাস্টে অস্ট্রেলিয়ার সঙ্গে যুগ্মভাবে নিউজিল্যান্ড ফিফা ফুটবল বিশ্বকাপের আয়োজন করবে। সেই টুর্নামেন্টে সাদার বদলে থাকবে নীল শর্টস। টিমের তরফে বিবৃতি দিয়ে বলা হয়েছে যে, সারা বিশ্বের মহিলা অ্যাথলিটরা সাদা শর্টস ব্যবহার করা থেকে সরে আসছে, তারাও মহিলাদের স্বাস্থ্যের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিচ্ছে।

আরও পড়ুনLionel Messi and Argentina: ফিফা তালিকার শীর্ষে মেসির বিশ্বজয়ী আর্জেন্টিনা, দুইয়ে ফ্রান্স, তিনে নেইমারের ব্রাজিল

অন্যদিকে জার্সি প্রস্তুতকারক সংস্থা নাইক গত সপ্তাহে জানিয়েছে যে, তারা বিশ্বকাপে অংশগ্রহণকারী ১৩ দেশের জন্য যে কিট বানাচ্ছে, সেখানে ব্যবহার করা পিরিয়ড লিক প্রযুক্তি। অ্যাথলিটদের থেকে ফিডব্যাক নিয়েই এমন সিদ্ধান্ত তাদের। ম্যাঞ্চেস্টার সিটির মহিলা দল ও আয়ারল্যান্ডের মহিলা রাগবি দলও আর নয় সাটা শর্টস বলেই জানিয়েছে। টেনিসের ঐতিহ্যবাহী টুর্নামেন্ট উইম্বলডন। সেখানে অল হোয়াইট ড্রেস কোড। অর্থাৎ আন্ডারওয়্যারও পরতে হয় সাদা। তবে এই নিয়ে দীর্ঘদিন ধরেই একাধিক টেনিস খেলোয়াড় ও ফ্যানরা সরব হয়েছেন। কারণ পিরিয়ডসের সময়ে ফুটে উঠতে পারে রক্তের লাল দাগ! তাই সাদা শর্টস একেবারেই পছন্দ নয় টেনিস খেলোয়াড়দের। জানা যাচ্ছে যে, চলতি বছর উইম্বলডনে আরা সাদা আন্ডারওয়্যার পরতে হবে না ইগা সোয়ানটেক, সাবালেঙ্কা ও পেগুলাদের। বিভিন্ন খেলাতেই মেয়েরা সাদা শর্টস পরা থেকে সরে আসছে। ফুটবলে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডকে দেখে বাকি দেশও এই পথে হাঁটবে বলে মনে করা যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.