লক্ষ্মীদের সুবিধা দিতে কোদাল দিয়ে খোঁড়া হল ইডেনের পিচ

রেলওয়েজের বিরুদ্ধে বাংলাকে হোম অ্যাডভান্টেজ দিতে কোদাল দিয়ে খোঁড়া হল ইডেনের পিচ। লোহার ফাইল দিয়ে খোঁচানো হল পিচের ডেঞ্জার জোন। আসল লক্ষ্য চূড়ান্ত ঘূর্ণি পিচ তৈরি করা য়াতে প্রথম দিন থেকেই বল বনবন করে ঘুরতে থাকে । বাংলা টিম ম্যানেজমেন্টের চাহিদা মেটাতে এই কাজই করতে হল পিচ কিউরেটর প্রবীর মুখার্জিকে। এখানেই শেষ নয় রাসায়নিক পদার্থ স্প্রে করে পিচ একেবারে খটখটে করে ফেলা হচ্ছে।

Updated By: Jan 27, 2015, 10:55 PM IST
লক্ষ্মীদের সুবিধা দিতে কোদাল দিয়ে খোঁড়া হল ইডেনের পিচ

ওয়েব ডেস্ক: রেলওয়েজের বিরুদ্ধে বাংলাকে হোম অ্যাডভান্টেজ দিতে কোদাল দিয়ে খোঁড়া হল ইডেনের পিচ। লোহার ফাইল দিয়ে খোঁচানো হল পিচের ডেঞ্জার জোন। আসল লক্ষ্য চূড়ান্ত ঘূর্ণি পিচ তৈরি করা য়াতে প্রথম দিন থেকেই বল বনবন করে ঘুরতে থাকে । বাংলা টিম ম্যানেজমেন্টের চাহিদা মেটাতে এই কাজই করতে হল পিচ কিউরেটর প্রবীর মুখার্জিকে। এখানেই শেষ নয় রাসায়নিক পদার্থ স্প্রে করে পিচ একেবারে খটখটে করে ফেলা হচ্ছে।

যুগ্মসচিব সৌরভ গাঙ্গুলির নির্দেশে পিচে জল দেওয়াও বন্ধ। পিচ খোঁড়ার পর পরখ করে নিতে এই পিচে বল করানো হল ঋত্বিক চ্যাটার্জিকে।  দেখা গেল এক হাত করে বল ঘুরছে। এবার সন্তুষ্ট লক্ষ্মীরতন শুক্লারা। পিচে এক স্পিনারকে বল করতে বলে ব্যাট হাতে নেমে পড়লেন অধিনায়ক লক্ষ্মীরতন শুক্লাও। বাংলা টিম ম্যানেজমেন্টের বক্তব্য বিপক্ষে দলে বঙ্গ সন্তান অর্ণব নন্দীর মতন স্পিনার থাকায় এধরনের পিচে ঝুঁকি থাকছে। কিন্তু এছাড়া আর কোনও উপায় নেই। ম্যাচ জিততেই হবে। তা না হলে এলিটে টিকে থাকায় দায় হয়ে পড়বে।

.