কাশ্মীর জয় লাল-হলুদের, খেতাবি লড়াইয়ে ভেসে রইল ইস্টবেঙ্গল

 ৬৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে রিয়াল কাশ্মীরের ব্যবধান কমান কাতেবে। 

Updated By: Feb 28, 2019, 06:00 PM IST
কাশ্মীর জয় লাল-হলুদের, খেতাবি লড়াইয়ে ভেসে রইল ইস্টবেঙ্গল

নিজস্ব প্রতিবেদন- কাশ্মীর জয় নাকি নয়াদিল্লি জয়। ইস্টবেঙ্গলের এই জয়কে ঠিক কীভাবে ব্যখ্যা করা যায়! পুলওয়ামায় জঙ্গি হামলার পর থেকে আরও উত্তপ্ত হয়ে উঠেছে কাশ্মীর। এমন পরিস্থিতিতে কাশ্মীরে ম্যাচ আয়োজন সম্ভব হয়নি। তাই ঘরের মাঠ ছেড়ে নয়াদিল্লিতে খেলতে হয়েছে উপত্যকার ক্লাব রিয়াল কাশ্মীরকে। নয়াদিল্লিতে আই লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে ইস্টবেঙ্গলের কাছে ২-১ গোলে হারল তারা। 

আরও পড়ুন-  নিজের কাজে অনুতপ্ত জবি, ক্ষমা চাইলেন ইস্টবেঙ্গল তারকা

আই লিগের খেতাবি লড়াইয়ে ভেসে থাকল ইস্টবেঙ্গল। হোম ম্যাচে টানা দুটো ড্রয়ের পর অ্যাওয়ে ম্যাচে জয়ে ফিরল লাল-হলুদ। দিল্লিতে রিয়াল কাশ্মীরকে ২-১ গোলে হারিয়ে কাপ জয়ের আশা বাড়িয়ে রাখলেন এনরিকে-কোলাডোরা। খেলার কুড়ি মিনিটেই এনরিকের গোলে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। আট মিনিট বাদে লাল কার্ড দেখে বসেন রিয়াল কাশ্মীরের কোফি তেতে। বিরতির ঠিক দু মিনিট আগে কোলাডোর গোলে স্কোরলাইন ২-০ করে ইস্টবেঙ্গল। 

আরও পড়ুন-  আজই একুশ বছরের ফুটবল কেরিয়ারে ইতি টানছেন মেহেতাব হোসেন

ম্যাচের দ্বিতীয়ার্ধে দশজনের রিয়াল কাশ্মীর প্রবল চাপ বাড়ানোর চেষ্টা করে ইস্টবেঙ্গলের অর্ধে। ৬৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে রিয়াল কাশ্মীরের ব্যবধান কমান কাতেবে। দশজনের রিয়েল কাশ্মীরকে গোলের ব্যবধান বাড়াতে পারেননি এনরিকে, ডিকারা। খেলার শেষ দশ মিনিট বোরজা-আকোস্তাদের চেপে ধরেন ম্যাসন রবার্টসন, ক্রিজোরা। তবে শেষ পর্যন্ত রাজধানী থেকে তিন পয়েন্ট নিয়েই চণ্ডীগড় যাচ্ছে আলেসান্দ্রোর দল। ১৮ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানেই রইল ইস্টবেঙ্গল। এদিনের ম্যাচ হারায় আই লিগের খেতাবি দৌড় থেকে ছিটকে গেল রিয়াল কাশ্মীর। বোরজা এদিনও হলুদ কার্ড দেখায়, মিনার্ভা ম্যাচে স্প্যানিশ ডিফেন্ডারকে পাবেন না আলেসান্দ্রো।

.