East Bengal FC, ISL 2022-23: এই পাঁচ ফুটবলারকে ক্যাপ্টেনসির গুরুদায়িত্ব দিল লাল-হলুদ

পাঁচজন অধিনায়ককে বেছে নিল ইস্টবেঙ্গল। আগামিকাল শুরু লাল-হলুদের আইএসএল অভিযান। তার আগে ক্যাপ্টেনসির দায়িত্ব পেলেন গোলকিপার কমলজিত সিং (Kamaljit Singh), ডিফেন্ডার ইভান গঞ্জালেজ (Ivan Gonzalez), মিডফিল্ডার সৌভিক চক্রবর্তী (Souvik Chakrabarti), সুমিত পাসি (Sumeet Passi) ও ফরোয়ার্ড ক্লেইটন সিলভা (Cleiton Silva)।

Updated By: Oct 6, 2022, 05:22 PM IST
East Bengal FC, ISL 2022-23: এই পাঁচ ফুটবলারকে ক্যাপ্টেনসির গুরুদায়িত্ব দিল লাল-হলুদ
লাল-হলুদ বেছে নিল পাঁচ অধিনায়ককে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রতীক্ষার অবসান। এবার মাঠে নামছে স্টিফেন কনস্ট্যানটাইনের (Stephen Constantine) ইস্টবেঙ্গল। রাত পোহালেই শুরু আইএসএল ( ISL 2022-23)। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি 'রেড অ্যান্ড গোল্ড আর্মি' ও কেরালা ব্লাস্টার্স (Kerala Blasters)। কোচিতে হবে ম্যাচ।  জওহরলাল নেহেরু স্টেডিয়ামে ফুটবল উৎসব শুরুর আগের দিনই ইস্টবেঙ্গল জানিয়ে দিল, আইএসএল ২০২২-২৩ (ISL 2022-23) মরসুমে কাদের হাতে উঠবে ক্যাপ্টেন'স আর্মব্যান্ড। গুরুদায়িত্ব পেয়েছেন গোলকিপার কমলজিত সিং (Kamaljit Singh), ডিফেন্ডার ইভান গঞ্জালেজ (Ivan Gonzalez), মিডফিল্ডার সৌভিক চক্রবর্তী (Souvik Chakrabarti), সুমিত পাসি (Sumeet Passi) ও ফরোয়ার্ড ক্লেইটন সিলভা (Cleiton Silva)।

রবি ফাউলার থেকে মানলো দিয়াজ হয়ে মারিও রিভেরা, গত দুই বছর আইএসএলে লাল-হলুদের পারফরম্যান্স মোটেও ভাল ছিল না। টুর্নামেন্টের অভিষেক মরসুমে ৩টি মাত্র ম্যাচে জিতে নয় নম্বরে শেষ করেছিল লাল-হলুদ। গত মরসুমে পারফরম্যান্স ছিল আরও খারাপ। ২০২১-২২ মরসুমে লিগ টেবলের একেবারে তলানিতে শেষ করেছিল ইস্টবেঙ্গল। জয় মাত্র একটি ম্যাচে এসেছিল। এখন দেখার নতুন কোচ এসে ভাগ্য ফেরাতে পারেন কিনা! নিজেদের পরখ করার জন্য এই মরসুমে ইস্টবেঙ্গল প্রথম বড় টুর্নামেন্ট বলতে ডুরান্ড খেলতে নেমছিল। কিন্তু দল তৈরি না হওয়ার জন্য সেভাবে ছাপ রাখতে পারেনি ইস্টবেঙ্গল। এবার দেখার ইস্টবেঙ্গল আসন্ন আইএসএলে কী করতে পারে।

২০২২-২৩ মরসুমের জন্য ইস্টবেঙ্গলের আইএসএল স্কোয়াড: 

গোলকিপার: পবন কুমার, কমলজিত সিং, নবীন কুমার
ডিফেন্ডার:    স্বার্থক গোলুই, মহম্মদ রকিপ, ইভান গঞ্জালেজ, চারালাম্বোস কাইরিয়াকউ, অঙ্কিত মুখোপাধ্যায়, লালচুংনুনগা, জেরি লালরিনজুয়ালা, প্রীতম সিং, নবি হোসেন
মিডফিল্ডার:  অমরজিৎ সিং, তুহিন দাস, আংসুয়ানা ওয়াহেংবাম, অ্যালেক্স লিমা, সৌভিক চক্রবর্তী, জর্ডন ও' ডোহার্তি, মহেশ সিং নাওরেম, মোবাশির রহমান, অনিকেতস যাদব, সুমিত পাসি ও হিমাংশু জাংরা
ফরোয়ার্ড: এলিয়ান্দ্রো, ক্লেইটন সিলভা, সেমবই হাওকিপ ও ভিপি সুহের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.