CFL 2024: এক গ্রুপেই ইস্ট-মোহন! মহামেডান কবে নামছে? গুরুদায়িত্বে জাপানের ইশিয়ামা নোবোরু

CFL 2024 Group Annnounced: কলকাতা ফুটবল লিগের গ্রুপ বিন্যাস হয়ে গেল। সপ্তাহ দুয়েক পর শুরু শহরের সেরা দল হওয়ার লড়াই  

Updated By: Jun 13, 2024, 09:24 PM IST
CFL 2024:  এক গ্রুপেই ইস্ট-মোহন! মহামেডান কবে নামছে? গুরুদায়িত্বে জাপানের ইশিয়ামা নোবোরু
অনির্বাণ-অজিতের তত্ত্বাবধানে চলছে গুরুত্বপূর্ণ বৈঠক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যতই জুন-জুলাই জুড়ে ফুটবলপাগল বাঙালিদের চোখ কোপা আমেরিকা (Copa America 2024) ও ইউরো কাপে (UEFA Euro 2024) থাকুক না কেন, শহরের তিন প্রধানও কিন্তু এই সময়ে কলকাতা ময়দান দাপাবে। বেজে গেল কলকাতা ফুটবল লিগের (Calcutta Football League 2024) দামামা। সিএফএল (CFL 2024) শুরু হচ্ছে ২৫ জুন থেকে। বৃহস্পতিবার সন্ধ্য়ায় আইএফএ অফিসে হয়ে গেল ঢাকে কাঠি পড়ে গেল। এদিন ১১/১ প্রফুল্ল সরকার স্ট্রিটে ক্লাব প্রতিনিধিদের উপস্থিতিতে লটারির মাধ্য়মে হয়ে গেল লিগের গ্রুপ বিন্য়াস।

আরও পড়ুন: UEFA Euro 2024: এক ক্লিকে পুরো ইউরো গাইড, স্রেফ স্লাইড সরবে গল্প বলবে...

এবার একই গ্রুপে রয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল-মোহনবাগান। যার মানে গ্রুপ লিগেই হচ্ছে 'বড় ম্য়াচ'! অন্য় গ্রুপে রয়েছে গতবারের চ্যাম্পিয়ন মহামেডান স্পোর্টিং ক্লাব। এবার মোট ২৬ দলের লিগ দেখা যাবে। প্রতিটি গ্রুপে রাখা হয়েছে ১৩টি করে দল। ২৫ জুন উদ্বোধনী ম্য়াচে মহমেডান খেলবে উয়াড়ির বিরুদ্ধে। ইস্টবেঙ্গলের লিগ অভিযান শুরু হচ্ছে টালিগঞ্জ অগ্রগামীর বিরুদ্ধে। মোহনবাগান প্রথম ম্যাচটি বাই পাওয়ায়, তাদের দ্বিতীয় খেলা ভবানীপুরের বিরুদ্ধে। আপাতত জানা যাচ্ছে যে, চতুর্থ রাউন্ডে নাকি ডার্বি হতে পারে। মহারণের দিনক্ষণ যদিও ঘোষণা করেনি আইএফএ। 

এদিনের গুরুত্বপূর্ণ বৈঠকে উপস্থিত ছিলেন আইএফএ সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়, সচিব অনির্বাণ দত্ত, সহসচিব নজরুল ইসলাম, সুফল রঞ্জন গিরি ও রাকেশ ঝা। কলকাতা ফুটবল লিগে রেফারিদের মানোন্নয়নের জন্য় এক কর্মশালার আয়োজন করেছে আইএফএ। এই কর্মশালা পরিচালনার দায়িত্বে রয়েছেন ফিফা রেফারি ইনস্ট্রাক্টর জাপানের ইশিয়ামা নোবোরু।

এবারের লিগে গ্রুপ এ-তে রয়েছে: মহামেডান স্পোর্টিং, ডায়মন্ড হারবার, খিদিরপুর, বিএসএস, কালীঘাট এমএস, এরিয়ান, আর্মি রেড, সুরুচি সংঘ, সাদার্ন সমিতি, মেসারার্স ক্লাব, ইউনাইটেড স্পোর্টস, উয়াড়ি এবং পাঠচক্র।

এবারের লিগে গ্রুপ বি-তে রয়েছে: ইস্টবেঙ্গল, ভবানীপুর, মোহনবাগান, ইস্টার্ন রেলওয়ে, কালীঘাট স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশন, জর্জ টেলিগ্রাফ, রেনবো এসি, ক্যালকাটা কাস্টমস, পিয়ারলেস, রেলওয়ে এফসি, ক্যালকাটা পুলিস, পুলিস এসি এবং টালিগঞ্জ অগ্রগামী। 

আরও পড়ুন: কে খণ্ডাবে এই ভবিষ্যদ্বাণী? অঙ্ক কষেই মেসির হাতে কোপার কাপ, জানাল সুপার কম্পিউটার

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.