শিখুন, রাহুল দ্রাবিড়ের এই ট্রেন্ডিং ভিডিয়ো দেখে শিখুন হার্দিক

এখানে ক্রিকেটারদের পুজো হয়। অসংখ্য অনুরাগী ক্রিকেটার হওয়ার স্বপ্ন নিয়ে ঘুমোতা যায়।  আপনি সেই চাঁদোয়ার সামনে দাঁড়িয়ে আবেগে ভাসতেই পারেন, কিন্তু অসংলগ্ন হলে চলবে না। 

Updated By: Jan 11, 2019, 01:39 PM IST
শিখুন, রাহুল দ্রাবিড়ের এই ট্রেন্ডিং ভিডিয়ো দেখে শিখুন হার্দিক

সৌরভ পাল 

এখনও মনে আছে, ২০১৭ সালের কেনিংটন ওভালে আপনার ৭৬ রানের ইনিংস। বিশ্বাস করি, আপনি সেদিন টিকে গেলে চ্যাম্পিয়নস ট্রফিটা আমাদের হত। লন্ডন থেকে খালি হাতে ফিরত হত না। ৬টা ছয়। আর যেগুলো ওভালের কার্ণিশে লাগছিল, আপনাকে কী বলব, সে কী আনন্দ। খাদের কিনার থেকে কেমন একটা জীবনের গন্ধ দিয়েছিলেন। হবে, হবে- হ্যাঁ এটাই সেদিন মনে হয়েছিল। হচ্ছিলও। ক্রিকেটে আপনি তারা হয়েই উঠছিলেন। জ্বলজ্বল করছিলেন। কিন্তু এটা কী করে বসলেন?

কফি খেতে খেতে এতো কদর্য কথাগুলো এতোটা অবলীলায় বলে দিলেন? এটা তো আইপিএল নয়। এটা তো পাকিস্তান বনাম ভারত ম্যাচও ছিল না। যে আপনি শিরা ফুলিয়ে বিপক্ষের চোখে চোখ রেখে কিছু একটা বলে আসবেন আর গোটা দেশ ‘দেখো নেবো’, ‘লড়কে লেঙ্গে’ গোছের আবেগে ভেসে যাবে। মাঠে ওসব একটু আধটু হয়। তা বলে টেলিভিশন শো-তে বসে এমন সব মন্তব্য! বুঝতে পারছেন, নিজের গায়ে কাদা লাগিয়ে টিআরপি বাড়িয়ে এলেন কফি উইথ করণ-এর। নিশ্চিত বুঝতে পারছেন। তা না হলে আর কি সোশ্যাল মিডিয়ায় লিখিত ক্ষমা চাইতেন আপনি! যাক, ক্ষমা চাওয়া ভাল। অনকেই বলেন এটা মহত্ গুণ। সবাই পারে না। আপনি পেরেছেন।

আরও পড়ুন- মহিলাদের অসম্মান করে মন্তব্য! বিসিসিআইয়ের জবাবদিহি, ক্ষমা চাইলেন হার্দিক

এবার আরও একটা জিনিস পারতে হবে আপনাকে। এই পারাটা কিন্তু একেবারেই ইয়ো ইয়ো টেস্টের মতো নয়। কিংবা লেগ স্পিনারকে টাঙিয়ে টাঙিয়ে ওয়াংখেড়ের ছাঁদে পাঠানোও নয়। এখানে কোনও পেশি শক্তির প্রয়োজন নেই। প্রয়োজন একটা আমূল পরিবর্তন। প্রয়োজন মৌলিক পরিবর্তন। শৃঙ্খলাপরায়ন হওয়ার প্রয়োজন ।

বিশ্ব ক্রিকেটে এমন অনেক চরিত্রই রয়েছেন যারা একাধারে ‘ওম্যানাইজার’ আবার ‘লেডি কিলার’ও। জীবন্ত কিংবদন্তীদের মধ্যে ইমরান খান, স্যার ভিভ রিচার্ডসের কথাই ধরে নিন। তাঁদের লাস্যময়ীরা পছন্দ করেন। এবং তাঁরাও লাস্যময়ীদের পছন্দ করেন। আপনি নিজেকে এদের সারিতে আদৌ বসিয়েছেন কি না, জানা নেই। তবে সেটা করতে হলে আপনাকে অনেক কাঠখড় পোড়াতে হবে। পারফরম্যান্সে তো বটেই, সঙ্গে চরিত্রেও।

আরও পড়ুন- বিসিসিআইয়ের জবাবদিহিতে হার্দিকের উত্তর, “আন্তরিকভাবে দুঃখিত”

মনে করে দেখুন, কয়েক দিন আগেই আপনাকে প্রথম বিশ্বকাপ জয়ী ভারত অধিনায়কের সঙ্গে তুলনা করে হচ্ছিল। কপিল দেবের সঙ্গে একই লাইনে লেখা হচ্ছিল আপনার নাম। এর অর্থ আপনি নিশ্চয়ই জানেন। ভারতীয় ক্রিকেট তো বটেই বিশ্ব ক্রিকেটের হল অব ফেম-এ থাকার মতো একজন জীবন্ত কিংবদন্তীর সঙ্গে আপনার তুলনা হচ্ছে। আপনি যদিও বলেছিলেন, ‘আমি কপিল নই, হার্দিকই’। হ্যাঁ, আপনি হার্দিক-ই। আমরা সেটা বুঝলাম কফি উইথ করণ-এ। এমন কাণ্ড ঘটিয়েছেন, যে হটস্টার পর্যন্ত আপনার এপিসোড ডিলিট করে দিল।

কী দরকার ছিল? ব্যক্তি জীবনের যৌনতার কথা পাবলিককে বলার কি খুব প্রয়োজন ছিল? কী দরকার ছিল, নাইট ক্লাবে গিয়ে আপনি মহিলাদের কীভাবে দেখেন সেটা বলার? জনতা জানতে চেয়েছিল? না চায়নি। ভুলে গেলে কি করে চলবে, আপনি এই যুগের হলেও আপনার পূর্বসুরিদের নাম সুনীল গাভাসকর, সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ, সৌরভ গঙ্গোপাধ্যায়। সম্প্রতি একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। রাহুল দ্রাবিড়ের একটি টেলিভিশন সাক্ষাত্কার। ঠিক সাক্ষাত্কার নয়। যৌবনে থাকা রাহুল দ্রাবিড়ের একটি প্র্যাঙ্ক ভিডিয়ো।

রাহুলকে বিয়ের প্রস্তাব সাক্ষাত্কার গ্রহিতার। সে রীতিমতো জোরাজুরি চলছে। রাহুলের হাত ধরে টানাটানি। কী করলেন দ্য ওয়াল? যথারীতি পাঁচিল তুললেন। প্রথমে বন্ধ ঘর থেকে বেরোতে চেষ্টা করলেন। আর সেটা না পেরে একেবারে ভদ্র ভাষায় দরজা দেখিয়ে দিলেন মহিলাকে। এটাই ভারতীয় ক্রিকেটের চাঁদোয়া। এখানে ক্রিকেটারদের পুজো হয়। অসংখ্য অনুরাগী ক্রিকেটার হওয়ার স্বপ্ন নিয়ে ঘুমোতা যায়।  আপনি সেই চাঁদোয়ার সামনে দাঁড়িয়ে আবেগে ভাসতেই পারেন, কিন্তু অসংলগ্ন হলে চলবে না। হার্দিক আপনি রাহুল দ্রাবিড়ের ট্রেন্ডিং ভিডিয়ো দেখুন, উপভোগ করুন এবং শিখুন।   

.