Virat Kohli, Asia Cup 2022 : 'কিং কোহলি' কিন্তু ভয়ঙ্কর! বাবর আজমদের সাবধান করলেন পাক স্পিনার

Virat Kohli, Asia Cup 2022 : তিন বছর হয়ে গেল বিরাটের ব্যাটে তিন অঙ্কের রান নেই। টেস্ট ও একদিনের ম্যাচে প্রভাব ফেলতে ব্যর্থ বিরাট। তাঁর ফর্ম ও স্ট্রাইক রেট একেবারেই 'কিং কোহলি'-র মতো নয়। চলতি বছর এখনও পর্যন্ত টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মাত্র চারটি ম্যাচ খেলেছেন। মোট রান মাত্র ৮১। স্ট্রাইক রেট ১২৮.৫৭। স্বভাবতই ছন্দহীন বিরাটের দলে থাকা নিয়ে প্রশ্ন উঠেছে। যদিও ইয়াশির কিন্তু সতীর্থদের সাবধান করে দিলেন।   

Updated By: Aug 21, 2022, 06:11 PM IST
 Virat Kohli, Asia Cup 2022 : 'কিং কোহলি' কিন্তু ভয়ঙ্কর! বাবর আজমদের সাবধান করলেন পাক স্পিনার
গত টি-টোয়েন্টি বিশ্বকাপে অর্ধ শতরান করার পর বিরাট। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: খেলাধুলার জগতে একটা পুরনো কথা চালু আছে। তারকারা নাকি বড় মঞ্চের অপেক্ষায় থাকেন। আসল সময় জ্বলে ওঠেন। ফর্ম হারানো বিরাট কোহলি (Virat Kohli) কি ফের একবার বড় মঞ্চে পারফর্ম করবেন? ২৮ অগস্ট চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে এশিয়া কাপের (Asia Cup 2022) অভিযান শুরু করবে টিম ইন্ডিয়া (Team India)। সেই মেগা ম্যাচে কি 'কিং কোহলি'-র ব্যাটিং দাপট দেখা যাবে? বিরাট ফের বড় রানে ফিরবেন কিনা সেটা সময় বলবে। তবে ভারতের প্রাক্তন অধিনায়ক যে কোনও মুহূর্তে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন। এমন মন্তব্য জানিয়ে বাবর আজমদের (Babar Azam) সাবধান করলেন ইয়াশির শাহ (Yasir Shah)

পাক টেস্ট দলের অভিজ্ঞ লেগ স্পিনার ইয়াশির শাহ বলেন, 'বিরাট কোহলিকে হাল্কা ভাবে নিলে কিন্তু ভুল হবে। ম্যাচ জিততে গেলে ওকে নিয়ে ভাবতেই হবে। সবাই জানে বিরাট এই মুহূর্তে নিজের সেরা ছন্দে নেই। বড় রান করতে ওর সমস্যা হচ্ছে। তবে মনে রাখতে হবে বিরাট কিন্তু বিশ্বমানের ব্যাটার। এবং ওর স্তরের ব্যাটার যে কোনও মুহূর্তে কামব্যাক করতে পারে।' 

আরও পড়ুন: Shaheen Shah Afridi : ওয়াকার ইউনিসকে পালটা দিলেন ইরফান পাঠান, কিন্তু কেন? জেনে নিন

আরও পড়ুন: Virushka : হেলমেট পরে স্কুটিতে সওয়ার, লুকোতে চেয়েও ভাইরাল সেলেব দম্পতি

Virat Kohli

তিন বছর হয়ে গেল বিরাটের ব্যাটে তিন অঙ্কের রান নেই। টেস্ট ও একদিনের ম্যাচে প্রভাব ফেলতে ব্যর্থ বিরাট। তাঁর ফর্ম ও স্ট্রাইক রেট একেবারেই 'কিং কোহলি'-র মতো নয়। চলতি বছর এখনও পর্যন্ত টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মাত্র চারটি ম্যাচ খেলেছেন। মোট রান মাত্র ৮১। স্ট্রাইক রেট ১২৮.৫৭। স্বভাবতই ছন্দহীন বিরাটের দলে থাকা নিয়ে প্রশ্ন উঠেছে। যদিও ইয়াশির কিন্তু সতীর্থদের সাবধান করে দিলেন। 

টিম ইন্ডিয়ার তারকাকে ভয় পাওয়ার অনেক কারণ আছে। কারণ ইদানীং ফর্মে না থাকলেও পাকিস্তানের বিরুদ্ধে বিরাটের রেকর্ড অসাধারণ। প্রতিবেশী দেশের বিরুদ্ধে এখনও পর্যন্ত ১৩টি একদিনের ম্যাচে ৫৩৬ রান করেছেন বিরাট। সর্বোচ্চ ১৪৮ বলে ১৮৩ রান। ২০১২ সালের এশিয়া কাপে পাক বোলিংকে উড়িয়ে দিয়েছিলেন বিরাট। গড় ৪৮.৭২। সঙ্গে রয়েছে দুটি শতরান ও দুটি অর্ধ শতরান। 

একদিনের ফরম্যাটের সঙ্গে টি-টোয়েন্টিতেও পাক বোলিংদের 'বিরাট রাজ' চলেছে। ৭ ম্যাচে করেছেন ৩১১ রান। সর্বোচ্চ অপরাজিত ৬১ বলে অপরাজিত ৭৮ রান। ২০১২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে বিপক্ষের বোলারদের বধ করেছিলেন তিনি। গড় ৭৭.৭৫। অর্ধ শতরান ৩টি। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবর আজমদের কাছে ভারত ১০ উইকেটে হারলেও, বিরাটের ব্যাটে কিন্তু রান এসেছিল। ৪৯ বলে ৫৭ রান করেছিলেন তিনি। তাই বিরাটকে সমীহ করতে বলছেন ইয়াশির শাহ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.