MS Dhoni: 'আমি না চাওয়া পর্যন্ত আমাকে কোনও পরামর্শ দেবেন না'!

ধোনি (MS Dhoni) ঠিক কতটা সোজাসাপ্টা, তা ফের একবার মনে করিয়ে দিলেন রাইজিং পুণে সুপার জায়েন্টসের (Rising Pune Super Giants) দলের স্পোর্টস ডেটা অ্যানালিস্ট

Updated By: Mar 26, 2022, 05:33 PM IST
MS Dhoni: 'আমি না চাওয়া পর্যন্ত আমাকে কোনও পরামর্শ দেবেন না'!
ধোনির স্মৃতিচারণ প্রাক্তন সাপোর্ট স্টাফের

নিজস্ব প্রতিবেদন: এমএস ধোনি (MS Dhoni) শুধুই ঠান্ডা মাথায় সিদ্ধান্ত নেওয়ার জন্য পরিচিত নন বাইশ গজে। সোজা কথা সোজা ভাবেই বলে দিতে পছন্দ করেন কিংবদন্তি অধিনায়ক। ধোনি আইপিএল (IPL 2022) শুরুর আগেই চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings, CSK) অধিনায়কত্বের দায়িত্ব তুলে দেন রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) হাতে। 

আইপিএলের জন্মলগ্ন থেকে ধোনি চেন্নাইয়ের ক্যাপ্টেনসি করেছেন। তবে ধোনি কিন্তু শুধু আইপিএলে সিএসকে-র সেনাপতিই ছিলেন না, চেন্নাই যখন ম্যাচ গড়াপেটা কাণ্ডে মুখ পুড়িয়ে আইপিএল থেকে দু'বছর নির্বাসিত হয়েছিল, তখন ধোনি এক মরশুম সামলেছিলেন রাইজিং পুণে সুপার জায়েন্টসের (Rising Pune Super Giants) দায়িত্বও। সালটা ছিল ২০১৬। 

পুণে দলে স্পোর্টস ডেটা অ্যানালিস্টের দায়িত্বে ছিলেন প্রসন্ন আগোরাম (Prasanna Agoram)। তিনি ধোনির সঙ্গে তাঁর কথোপকথন ও সম্পর্ক নিয়ে এক স্পোর্টস ওয়েবসাইটে লিখেছেন। প্রসন্ন জানান যে, ধোনির অধিনায়কত্বের দৃষ্টিভঙ্গি কতটা সোজাসাপ্টা ছিল। প্রসন্ন স্মৃতিচারণ করেছেন, ধোনির সঙ্গে তাঁর প্রথম কথোপকথন নিয়ে। প্রসন্ন লিখেছেন, "ধোনি বলেছিলেন, সব তথ্য ও স্ট্র্যাটেজি কোচ এবং প্লেয়ারদের দিয়ে দাও। প্লেয়ার এবং কোচেদের সঙ্গে স্ট্র্যাটেজি মিটিং করে নেবেন। প্রত্যাশাও করবেন না যে আমি সেই বৈঠকে উপস্থিত থাকব! আমি না চাওয়া পর্যন্ত আমাকে কোনও পরামর্শ দেবেন না, কিন্তু কোচ ও প্লেয়ারদের সঙ্গে কথোপকথন সংক্রান্ত যাবতীয় ইমেইলের কপিতে আমাকে মার্ক করবেন।" বর্তমানে নিস্ত্রিয় পুণে দলে ধোনি ক্যাপ্টেন হিসাবে শুরু করেছিলেন, পরে সেই দায়িত্ব স্টিভ স্মিথকে (Steve Smith) তুলে দেয় সঞ্জীব গোয়েঙ্কার ফ্র্যাঞ্চাইজি।

আরও পড়ুন: IPL 2022: 'Rishabh Pant ভবিষ্যতে Rohit Sharma হয়ে উঠবে!' বক্তা কিংবদন্তি Ricky Ponting

আরও পড়ুনIPL 2022, Ishan Porel: ডাক্তারের কাছে অপমানিত মা! প্রতিবাদী ঈশান

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.