৬টা সিএফএল বাল্ব জিতেছে ইস্টবেঙ্গল! বিদ্রুপের পাল্টা লাল-হলুদ সমর্থকদের মুখে মুখে ডং ডং ডার্বি, তত বার...

ভারত সেরাদের ৪-০ গোলে হারাতে পারব, এই স্বপ্নটা ডার্বির আগের রাতেও আসেনি। কিন্তু এটাই ফুটবল। ৫ মিনিটের জার্মান ঝড়ে যেমন  উড়ে যেতে পারে বিশ্বকাপের দাবিদার ব্রাজিল, তেমন ভারত সেরাদেরও হেলায় হারানো যায়, এই কথা গুলিই নিজেদের মধ্যে গুনগুন করছিলেন লাল হলুদ সমর্থকরা। ডার্বি উন্মাদনায় কাতর ফুটবল প্রেমী বাঙালি ব্যাঙ্গ বিদ্রুপেও কম নয়। সবুজ মেরুনের কটূক্তির পাল্টা প্রবাদে ব্যাঙ্গে সামিল লাল-হলুদ। ম্যাচের আগে সবার মুখে মুখেই ফিরত চিরাচরিত এক প্রবাদ, 'যতবার ডার্বি, তত বার হারবি'। এই প্রবাদেই এসেছে নতুন পরিবর্তন। ডংয়ে গুণ মুগ্ধরা বলছেন ' ডং ডং ডার্বি, তত বার হারবি'। ডু ডংয়ের জোড়াগোলই এবার প্রবাদ বাক্য। এক গোলে ডং আর দুই গোলে ডং ডং।

Updated By: Sep 6, 2015, 11:09 PM IST
৬টা সিএফএল বাল্ব জিতেছে ইস্টবেঙ্গল! বিদ্রুপের পাল্টা লাল-হলুদ সমর্থকদের মুখে মুখে ডং ডং ডার্বি, তত বার...

ওয়েব ডেস্ক: ভারত সেরাদের ৪-০ গোলে হারাতে পারব, এই স্বপ্নটা ডার্বির আগের রাতেও আসেনি। কিন্তু এটাই ফুটবল। ৫ মিনিটের জার্মান ঝড়ে যেমন  উড়ে যেতে পারে বিশ্বকাপের দাবিদার ব্রাজিল, তেমন ভারত সেরাদেরও হেলায় হারানো যায়, এই কথা গুলিই নিজেদের মধ্যে গুনগুন করছিলেন লাল হলুদ সমর্থকরা। ডার্বি উন্মাদনায় কাতর ফুটবল প্রেমী বাঙালি ব্যাঙ্গ বিদ্রুপেও কম নয়। সবুজ মেরুনের কটূক্তির পাল্টা প্রবাদে ব্যাঙ্গে সামিল লাল-হলুদ। ম্যাচের আগে সবার মুখে মুখেই ফিরত চিরাচরিত এক প্রবাদ, 'যতবার ডার্বি, তত বার হারবি'। এই প্রবাদেই এসেছে নতুন পরিবর্তন। ডংয়ে গুণ মুগ্ধরা বলছেন ' ডং ডং ডার্বি, তত বার হারবি'। ডু ডংয়ের জোড়াগোলই এবার প্রবাদ বাক্য। এক গোলে ডং আর দুই গোলে ডং ডং।

কলকাতা লিগ জিততে ইষ্টবেঙ্গলের দরকার ছিল মাত্র এক পয়েন্ট। ডার্বির মত ম্যাচ যে শুধু পয়েন্ট দিয়ে বিচার করা যায় না, তাই প্রমাণ করে দিল লাল-হলুদ ব্রিগেড।

খেলা শুরুর আগে এক মোহনবাগান সমর্থক মাঠে ঢুকলেন এটা বলতে বলতে, 'আমরা আই লিগ জিতেছি। ওরা ৬ বার সিএফএল জিতেছে। সিএফএল কোনও ট্রফি নয়, সিএফএল বাল্ব জিতেছে ইষ্টবেঙ্গল'। বাগান সমর্থকের এই ব্যাঙ্গের জবাবেই লাল-হলুদ সমর্থকরা এক সুরে তাল মেলালেন, 'ডং ডং ডার্বি, তত বার...'। 

.