ধোনির দিদিকে অনেকেই চেনেন, মাহির দাদা নরেন্দ্রর কথা জানেন ক'জন!

ধোনি নিজেও কখনও কোনও মঞ্চে দাদা নরেন্দ্র নাম করেননি।

Updated By: Aug 16, 2020, 11:26 PM IST
ধোনির দিদিকে অনেকেই চেনেন, মাহির দাদা নরেন্দ্রর কথা জানেন ক'জন!

নিজস্ব প্রতিবেদন- এমএস ধোনি- দ্য আনটোল্ড স্টোরি রিলিজ হওয়ার পর থেকে এমএস ধোনির জীবনের খুটিনাটি প্রায় সবারই জানা। রাঁচির মধ্যবিত্ত পরিবারে ধোনির বেড়ে ওঠা। আর পাঁচজন মধ্যবিত্ত বাবার মতো পান সিং ধোনিও ছেলেকে খেলাধূলার অনিশ্চিত ভবিষ্যত বেছে নিতে দেওয়ার কথা ভাবেননি। ধোনির ক্রিকেট খেলায় বাবার সম্মতি শুরুর দিকে ছিল না বলা যায়। কিন্তু পরিবারের দুজন ধোনিকে ক্রমাগত সমর্থন জুগিয়ে যেতেন। মা ও দিদি। ধোনির বায়োপিকে তাঁর দিদি জয়ন্তী গুপ্তার চরিত্রে অভিনয়র করেছিলেন ভূমিকা চাওলা। তেরে নাম, রান-এর মতো সিনেমায় অভিনয় করা ভূমিকা চাওলা তাঁর দিদির চরিত্র ফুটিয়ে তুলেছিলেন। তবে সিনেমায় কোথাও একবারও ধোনির দাদাকে দেখানো হয়নি। অর্থাত্, নরেন্দ্র সিং ধোনির কথা উল্লেখ করা হয়নি।

ধোনি নিজেও কখনও কোনও মঞ্চে দাদা নরেন্দ্র নাম করেননি। কানাঘুঁষো শোনা যায়, নরেন্দ্র সঙ্গে পরিবারের বাকিদের যোগাযোগ নেই বললেই চলে। তিনি আলাদা থাকেন। স্ত্রী ও দুই সন্তান রয়েছে নরেন্দ্রর। স্থানীয় এলাকায় রাজনৈতিক ব্যক্তিত্ব হিসাবে তিনি পরিচিত। বছর সাতেক ধরে তিনি সমাজবাদি পার্টির সঙ্গে যুক্ত। জানা যায়, আগে তিনি বিজেপির সক্রিয় সদস্য ছিলেন। এমনও শোনা যায়, রাজনীতির মাঠে এই জার্সি বদলের জন্যই তাঁকে এম ধোনির বায়োপিক থেকে বাদ দেওয়া হয়। তাঁর উল্লেখ ছিল না সিনেমার কোথাও। মনে করা হয়, অনেক উপর মহল থেকে এসেছিল এই নির্দেশ।

আরও পড়ুন- আচমকা অবসর কেন নিলেন ধোনি? কারণ জানালেন মাহির ছোটবেলার বাঙালি কোচ

দিদির সঙ্গে এমএসের যেমন মিষ্টি সম্পর্ক রয়েছে, দাদার সঙ্গে তেমন নেই। এই কথা বলাবাহুল্য। ধোনির বায়োপিক রিলিজ করার আগে নরেন্দ্র জিজ্ঞাসা করা হয়েছিল, কেন আপনাকে সিনেমাতে একবারের জন্যও রাখা হয়নি! নরেন্দ্র জানিয়েছিলেন, পুরো ব্যাপারটাই পরিটালকের সিদ্ধান্তের উপর নির্ভর করেছে। পরিচালক হয়তো মনে করেছেন যে মহেন্দ্রর উত্থানের পিছনে নরেন্দ্রর কোনও অবদান নেই। তাই ধোনির বড় দাদার চরিত্র সিনেমায় রাখা হয়নি। তবে ধোনির ব্যাপারে কথা উঠলে নরেন্দ্র সবসময় তাঁর প্রশংসাই করেছেন। 

.