Dinesh Karthik | Rohit Sharma:'রোহিত আমাকে বুঝিয়েছে অন্ধকার টানেলের শেষেই আলো'!

ভারত-পাক ম্য়াচের আগে আবেগি দীনেশ কার্তিক। ইনস্টাগ্রামে আবেগি ভিডিয়ো পোস্ট করে জীবনের তিন বিশেষ মানুষকে ধন্যবাদ জানালেন বড় নোট লিখে। 

Updated By: Oct 22, 2022, 06:36 PM IST
Dinesh Karthik | Rohit Sharma:'রোহিত আমাকে বুঝিয়েছে অন্ধকার টানেলের শেষেই আলো'!
দীনেশ মজে রোহিতে

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ২০১৯ বিশ্বকাপে দেশের জার্সিতে খেলা দীনেশ কার্তিক ( Dinesh Karthik) প্রায় দীর্ঘ তিন বছর পর ফের চুটিয়ে খেলছেন নীল জার্সিতে। ভাবলে অবাক লাগে যে, এই কার্তিক এর মাঝে ধারাভাষ্যকার হিসাবেও কাজ শুরু করে দিয়েছিলেন। কিন্তু নিয়তি কার্তিকের জন্য নীল জার্সিই তুলে রেখেছিল। আইপিএলে দুরন্ত পারফরম্যান্সের সুবাদে জাতীয় দলে সুযোগ পাওয়া কার্তিককে ফ্যানরা ভালবেসে নাম দিয়েছেন 'কামব্যাক কিং'। কলকাতা নাইট রাইডার্সের (KKR) জার্সিতে অত্যন্ত সাদামাটা দু'টি মরশুম কাটিয়ে ছিলেন তিনি। চলতি বছর আইপিএলে ৫.৫ কোটি টাকায় তিনি আরসিবি-তে আসেন। দলকে প্লে-অফে নিয়ে যাওয়ার অন্যতম কারিগর ছিলেন কার্তিক। যেন নবজন্ম হয় তাঁর। আরসিবি-র হয়ে ফুল ফুটিয়েছেন তিনি। জীবনের সেরা ফর্মেই ক্রিকেট খেলেছেন কার্তিক। হয়ে ওঠেন ফিনিশার। ১৮৩.৩৩-এর স্ট্রাইক রেটে করেছিলেন ৩৩০ রান। আর এই কার্তিকই ফের একবার বিশ্বকাপ খেলতে নামছেন। হাতে আর কয়েক'টি ঘণ্টা। আগামিকাল অর্থাৎ রবিবার মেলবোর্নে 'মাদার অফ অল ব্যাটল'! ফের বাইশ গজে মুখোমুখি যুযুধান দুই পক্ষ-ভারত-পাকিস্তান (IND vs PAK)। রোহিত শর্মা (Rohit Sharma) বনাম বাবর আজম (Babar Azam) ডুয়েলের জন্য মুখিয়ে গোটা বিশ্ব। আর এই ম্যাচের আগেই কার্তিক এক আবেগি ভিডিয়ো পোস্ট করলেন। ধন্য়বাদ জানালেন রোহিতকে তাঁর ওপর বিশ্বাস রাখার জন্য।

কার্তিক ভিডিয়োতে ধন্যবাদ জানিয়েছেন রিকি পন্টিংকেও। বিশ্বকাপজয়ী প্রাক্তন কিংবদন্তি অধিনায়ক ও অসাধারণ ব্যাটার পন্টিং আইসিসি-র ভিডিয়োতে ভূয়সী প্রশংসা করেছিলেন কার্তিকের। তিনি বলেছিলেন যে, 'কার্তিককে দেখে মনে হয়েছিল যে, ওর ভারতের হয়ে তিন ফরম্যাটেই কেরিয়ার শেষ হয়ে গিয়েছে। কেকেআরও ওকে আইপিএলে রিটেইন করেনি। কিন্তু আজ ও বিশ্বের অন্যতম সেরা টি-২০ ফিনিশার। ও নিজেও যা কখনও ভাবতে পারেনি। আমি ভেবেছিলাম ওর কেরিয়ারই শেষ হয়ে গিয়েছে। ও নিজেকে কমেন্ট্রি বক্সে নিয়ে এসেছিল। কিন্তু না ওর রূপান্তর অন্য ভাবে হয়েছে। আমি একই সঙ্গে আনন্দিত ও হতবাক হয়েছি বিগত কয়েক মাসে কার্তিকের কেরিয়ার দেখে। বিষয়টি মোটেই সহজ ছিল না এই বয়সে এসে। নিজেকে আরও ভালো করা সহজ নয়। ভারতীয় প্লেয়ারদের একটা বিষয় আমি জানি, ওরা কখনও হাল ছাড়ে না। দীনেশ এমন ক্রিকেটই খেলেছে যে, ওকে বিশ্বকাপের দলে না নেওয়াটা অসম্ভব ছিল।' কার্তিক ইনস্টা ভিডিয়ো পোস্ট করার সঙ্গেই যে লম্বা নোট দিয়েছেন, সেখানে রিকিকে ধন্যবাদ জানিয়ে তিনি লিখেছেন, 'সহজেই বলতে পারে যাদের দেখে বেড়ে উঠেছি, তাদের মধ্যে অন্যতম ফেভারিট রিকি পন্টিং। মুম্বই ইন্ডিয়ান্সে থাকার সময়ে রিকির সঙ্গে কাটানো প্রতিটি মিনিট ছিল ভালোবাসার। একজন চ্যাম্পিয়ন লিডার ও বিচক্ষণ গেম রিডার। আমার দেখা ভয়ংকরতম প্রতিদ্বন্দ্বী। এটাই ওর ব্যাপারে ভালোলাগে। ধন্যবাদ রিকি অসাধারণ শব্দের জন্য। আমার কাছে এর মানে অনেক। আশা করি ভবিষ্যতে তোমার সঙ্গে সময় কাটাতে পারব।'

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

কার্তিক তাঁর বন্ধু ও মেন্টর অভিষেক নায়ারের কথাও বলেছেন। কার্তিক লেখেন, 'এসবই সম্ভব হয়েছে, অভিষেক নায়ারের জন্য। প্রকৃত অর্থেই ও আমাকে সম্পূর্ণ বিশ্বাস করেছে। প্রতিদিন পুশ করেছে এই যাত্রার জন্য। আমার জীবনের বিশেষ মানুষ অভিষেক।' রোহিতের প্রসঙ্গে কার্তিকের বক্তব্য, 'যে মানুষটা এসব দেখেছে, আমাকে সবসময় বিশ্বাস করেছে। আমাকে সময় দিয়েছে। বুঝিয়েছে অন্ধকার টানেলের পরেই আলো দেখা যায়। আমি রোহিতের কাছে আজীবন কৃতজ্ঞ। এছাড়াও অনেকে আছেন। তাঁদেরকেও ধন্যবাদ।' কার্তিক শেষে হ্যাশট্য়াগ দিয়ে জুড়ে দিয়েছেন #DreamsDoComeTrue, #Gratitude

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.