‘দিয়েগোর মৃত্যু এক ধরনের আত্মহত্যাই’; বিস্ফোরক দাবি Maradona’র প্রাক্তন চিকিত্সকের

মারাদোনার (Diego Maradona) চিকিৎসক লিওপোল্ড লুকের বিরুদ্ধেও তোপ দাগলেন আলফ্রেডো কাহে (Dr Alfredo Cahe)। চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলেছেন তিনি।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 22, 2020, 04:09 PM IST
‘দিয়েগোর মৃত্যু এক ধরনের আত্মহত্যাই’; বিস্ফোরক দাবি  Maradona’র প্রাক্তন চিকিত্সকের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ২৫ নভেম্বর, আচমকা হার্টঅ্যাটাক আর তারপরেই মৃত্যু দিয়েগো আর্মান্দো মারাদোনার (Diego Maradona)। ফুটবল রাজপুত্রের আকস্মিক মৃত্যু এক ধরনের আত্মহত্যা ছিল! এমনই বিস্ফোরক দাবি করেছেন আর্জেন্টাইন কিংবদন্তির প্রাক্তন চিকিৎসক আলফ্রেডো কাহে (Dr Alfredo Cahe)।

ডাঃ আলফ্রেডো কাহে  (Dr Alfredo Cahe) ১৯৭৭ থেকে ২০০৭ সাল পর্যন্ত ছিয়াশির বিশ্বকাপজয়ী মারাদোনার (Diego Maradona) চিকিৎসক ছিলেন। তিন দশকেরও বেশি মারাদোনার চিকিৎসা করা আলফ্রেডো (Dr Alfredo Cahe) আর্জেন্টিনার একটি রেডিও স্টেশনে এক সাক্ষাৎকারে বলেন, দিয়েগোর হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু একপ্রকার আত্মহত্যা ছিল। মস্তিষ্কে অস্ত্রোপচারের পর থেকেই দিয়েগো মানসিক অবসাদে ভুগছিল। ও নাকি ঠিকমতো খাওয়া-দাওয়া করত না। ওষুধ খেতে চাইত না। ঘরবন্দি হয়ে থাকত। কারও সঙ্গে দেখাও করত না। দিয়েগো মৃত্যুর কয়েক দিন আগেই তাঁর প্রাক্তন বান্ধবী ভেরোনিকার সঙ্গে কথা হয়েছিল। শুনলাম দিয়েগো নাকি ভেরোনিকাকে বারবার বলত ও আর বাঁচতে চায় না।আমার কাছে দিয়েগোর মৃত্যু তাই আত্মহত্যাই।"

আরও পড়ুন -নিলামে Sir Donald Bradman-এর ব্যাগি গ্রিন ক্যাপের 'বিরাট' দর

আলফ্রেডো (Dr Alfredo Cahe) ওই সাক্ষাৎকারে আরও জানিয়েছেন, ২০০৭ সালেও আত্মহত্যা করার চেষ্টা করেছিলেন মারাদোনা (Diego Maradona)। এ প্রসঙ্গে তিনি বলেন, "২০০৭-এ কিউবার রাস্তায় গাড়ি চালাতে গিয়ে ইচ্ছাকৃতভাবে চলন্ত বাসে ধাক্কা মেরেছিলেন মারাদোনা। তখন দুর্ঘটনা হয়নি। পরে জিজ্ঞাসা করেছিলাম, তুমি কি আত্মহত্যা করতে চেয়েছিলে? জবাবে দিয়েগো আমায় বলেছিল হ্যাঁ ! আজ পারলাম না, তবে ভবিষ্যতে আবার চেষ্টা করব।"

পাশাপাশি মারাদোনার (Diego Maradona) চিকিৎসক লিওপোল্ড লুকের বিরুদ্ধেও তোপ দাগলেন আলফ্রেডো কাহে (Dr Alfredo Cahe)। চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলেছেন তিনি। মারাদোনার (Diego Maradona) মৃত্যুর পর কিংবদন্তির পরিবার অনিচ্ছাকৃত খুনের অভিযোগ তোলে লিওপোল্ডের বিরুদ্ধে।

আরও পড়ুন - অ্যাডিলেডে ব্যাটিং বিপর্যয়! Dravid কে অস্ট্রেলিয়ায় পাঠানো দরকার, বললেন Vengsarkar

.