Diego Maradona: চিকিৎসকদের গাফিলতিতে কি মারাদোনার মৃত্যু? তদন্তে আর্জেন্টিনা সরকারের বড় পদক্ষেপ

ফুটবলের রাজপুত্রের মৃত্যুর জন্য কি চিকিৎসকরা দায়ী? তদন্ত শুরু করল আর্জেন্টিনা সরকার। আর সেই তদন্তের পরিপ্রেক্ষিতে এবার চার চিকিৎসক-সহ আট জনকে দাঁড়াতে হবে কাঠগড়ায়।

Updated By: Jun 23, 2022, 08:15 PM IST
Diego Maradona: চিকিৎসকদের গাফিলতিতে কি মারাদোনার মৃত্যু? তদন্তে আর্জেন্টিনা সরকারের বড় পদক্ষেপ

নিজস্ব প্রতিবেদন: দিয়েগো মারাদোনার মৃত্যু কী নিছকই মৃত্যু? নাকি এর পিছনেও রয়েছে রহস্য? ফুটবলের রাজপুত্রের মৃত্যুর জন্য কি চিকিৎসকরা দায়ী? তদন্ত শুরু করল আর্জেন্টিনা সরকার। আর সেই তদন্তের পরিপ্রেক্ষিতে এবার চার চিকিৎসক-সহ আট জনকে দাঁড়াতে হবে কাঠগড়ায়।

২০২০ সালের ২৫ নভেম্বর প্রয়াত হয়েছিলেন ফুটবলের রাজপুত্র দিয়েগো মারাদোনা (Diego Maradona)। তাঁর বর্ণময় ফুটবল কেরিয়ার নিয়ে যেমন বিতর্ক ছিল, তেমনই মৃত্যুর পরেও বিতর্ক তাঁর পিছু ছাড়ছে না। ঠিক কী কারণে মারা গিয়েছিলেন মারাদোনা? চিকিৎসকদের কি গাফিলতি ছিল? তাঁর মৃত্যুর কারণ নিয়ে তদন্ত চালাচ্ছে আর্জেন্টিনা সরকার। এবার সেই তদন্তের পরিপ্রেক্ষিতেই আট জনকে তলব করল আদালত।

এদের মধ্যে রয়েছেন মারাদোনার বন্ধু ও পারিবারিক চিকিৎসক লিওপোল্ড লুক, মনোরোগ বিশেষজ্ঞ অগস্টিনা কোশাশভ, মনোবিদ কার্লোস দিয়াজ এবং মেডিক্যাল কো-অর্ডিনেটর ন্যান্সি ফোর্লিনি। দোষী সাব্যস্ত হলে তাঁদের আট থেকে ২৫ বছরের জেল হতে পারে। মস্তিষ্কে রক্ত জমাট বাঁধার ফলে হাসপাতালে ভর্তি হতে হয় মারাদোনাকে। বেশ কিছুদিন চিকিৎসার পর তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়। এরপর বাড়িতেই তাঁর যাবতীয় চিকিৎসার ব্যবস্থা করা হয়। এই আট চিকিৎসা কর্মীই যাবতীয় দায়িত্বে ছিলেন। অবস্থার উন্নতির পর ফের কীভাবে মারাদোনা আবার অসুস্থ হয়ে পড়লেন? এই নিয়েই তদন্ত করাচ্ছে আর্জেন্টিনা সরকার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.