৩৫০-এর নজিরে দেশের প্রথম ধোনিই, বিশ্বে চতুর্থ

ওয়ানডে ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনির মুকুটে নতুন পালক। ধোনিই দেশের প্রথম উইকেটকিপার হিসেবে ওয়ানডে ক্রিকেটে ৩৫০টি শিকার (ক্যাচ ও স্ট্যাম্পিং) করলেন। বুধবার জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ একদিনের ম্যাচের ৩৩-তম ওভারে যশপ্রীত বুমরার বলে এলটন চিগুমবারার ক্যাচ নেওয়ার সঙ্গে সঙ্গে তিনি হয়ে গেলেন বিশ্ব ক্রিকেটের চতুর্থ উইকেটরক্ষক যিনি ৩৫০টি শিকার ঝুলিতে পুরলেন।

Updated By: Jun 15, 2016, 05:47 PM IST
৩৫০-এর নজিরে দেশের প্রথম ধোনিই, বিশ্বে চতুর্থ

ওয়েব ডেস্ক: ওয়ানডে ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনির মুকুটে নতুন পালক। ধোনিই দেশের প্রথম উইকেটকিপার হিসেবে ওয়ানডে ক্রিকেটে ৩৫০টি শিকার (ক্যাচ ও স্ট্যাম্পিং) করলেন। বুধবার জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ একদিনের ম্যাচের ৩৩-তম ওভারে যশপ্রীত বুমরার বলে এলটন চিগুমবারার ক্যাচ নেওয়ার সঙ্গে সঙ্গে তিনি হয়ে গেলেন বিশ্ব ক্রিকেটের চতুর্থ উইকেটরক্ষক যিনি ৩৫০টি শিকার ঝুলিতে পুরলেন।

বিশ্ব ক্রিকেটে ধোনির আগে যে তিনজন আছেন তাঁরা হলেন। শ্রীলঙ্কার কুমার সঙ্গকারা, অস্ট্রেলিয়ার অ্যাডাম গিলক্রিস্ট ও দক্ষিণ আফ্রিকার মার্ক বাউচার। শীর্ষে থাকা সঙ্গকারার শিকার ৪৮২টি। দুই ও তিনে থাকা গিলক্রিস্ট ও বাউচারের শিকার সংখ্যা যথাক্রমে ৪৭২ ও ৪২৪টি।

ওয়ানডে ক্রিকেটে মাহি একদিনের আন্তর্জাতিক ম্যাচে এ পর্যন্ত ২৬১টি ক্যাচ ধরেছেন, ৮৯টি স্টাম্পিং করেছেন, ২৭৮টি ম্যাচে।

.