Denmark vs Tunisia | FIFA World Cup 2022: অফসাইডে বাতিল জোড়া গোল! ভাগাভাগি হয়ে গেল পয়েন্ট

Denmark vs Tunisia: ডেনমার্ক-টিউনিশিয়া ম্যাচ শেষ হল গোলশূন্য় ভাবে। লড়েও গোলের দেখা পেল না দুই দল। তারওপর জোড়ো গোল বাতিল হয়ে গেল অফসাইডের গেড়োয়।

Updated By: Nov 22, 2022, 08:47 PM IST
Denmark vs Tunisia | FIFA World Cup 2022: অফসাইডে বাতিল জোড়া গোল! ভাগাভাগি হয়ে গেল পয়েন্ট
টিউনিশিয়ার সমর্থকরা গোল বাতিলে হতবাক! কিন্তু মুখে হাসি। ছবি-ফিফা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দোহার এডুকেশন সিটি স্টেডিয়ামে বিশ্বকাপের (FIFA World Cup 2022) প্রথম ম্যাচ খেলতে নেমেছিল ডেনমার্ক ও টিউনিশিয়া (Denmark vs Tunisia)। তবে গ্রুপ ডি'র এই ম্যাচে দর্শকদের হতাশ হয়েই ছাড়তে হল মাঠ। গোলশূন্য ড্র হয়ে গেল ম্যাচ। ভাগাভাগি হয়ে গেল পয়েন্ট। দুই দলের চূড়ান্ত লড়াইয়ের পরিণতি নিস্ফলা!আর্জেন্টিনা ও সৌদি আরব ম্যাচে (Argentina vs Saudi Arabia) ম্য়াচে চারটি গোল বাতিল হয়েছিল অফসাইডের গেড়োয় পড়ে। এদিন দুই দলের একটি করে গোল বাতিল হয়ে গেল সেই অফসাইডের জন্যই। কয়েক ঘণ্টার ব্যবধানে দুই ম্যাচ মিলিয়ে মোট হাফ ডজন গোল বাতিল হয়ে গেল! যা রীতিমতো ভাবার।

ডেনমার্ক এই টুর্নামেন্টের অন্যতম কালো ঘোড়া। ক্যাপসার ডলবার্গ, আন্দ্রেস ক্রিস্টেনসেন, মাইকেল ড্যামসগার্ডের মতো তারকারা রয়েছেন ড্যানিশ স্কোয়াডে। অন্যদিকে টিউনিশিয়া শেষ পাঁচটি বিশ্বকাপেই গ্রপ পর্যায় বিদায় নিয়েছে। ম্যাচে ৬০.৭ শতাংশ বল পজেশন ছিল ডেনমার্কের। সার্বিক বিচারে তারা একটু ভালোই খেলেছে তারা। গোলমুখী শটের বিচারেও এগিয়ে ড্যানিশরা। পরিসংখ্যান বলছে ৩-১। তবে দুই দলের লড়াইয়ে একটা ভারসাম্য দেখা গেল এদিন। তবে ম্যাচে সবার নজয় ছিল ডেনমার্কের ক্রিশ্চিয়ান এরিকসেনের দিকে। যিনি মূৃত্যুকে জয় করে ১৮ মাস পর কোনও মেজর টুর্নামেন্ট খেললেন। শুধু খেলাই নয়। সারা মাঠ জুড়ে পুরো ম্যাচই খেললেন তিনি।

আরও পড়ুনFIFA World Cup 2022, ARG vs KSA: শুরুতেই অঘটন! সৌদির সবুজ-স্রোতে ভেসে গেল মেসির নীল-সাদা স্বপ্ন!

গতবছর ইউরো কাপে মাঠের মধ্যেই ম্যাচ চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন এরিকসেন। সাক্ষাৎ মৃত্যুর মুখ থেকে ফিরে আসা ড্যানিশ মিডফিল্ডার চলতি বছর ৮ মাস পর প্রত্যাবর্তন করেছিলেন দেশের জার্সিতে। গত মার্চে নেদারল্যান্ডস ও সার্বিয়ার বিরুদ্ধে দু'টি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলেছিলেন এরিকসেন। ইউরোতে ডেনমার্ক বনাম ফিনল্যান্ড ম্যাচ চলাকালীন গোটা বিশ্বের বুকে কাঁপুনি ধরিয়ে দিয়েছিলেন এরিকসন। খেলতে খেলতে মাঠেই জ্ঞান হারিয়ে ফেলেছিলেন  এরিকসেন। সঙ্গে সঙ্গে তাঁর চিকিৎসায় মাঠে নেমে পড়ে মেডিক্যাল দল। কৃত্রিম উপায়ে তাঁর শ্বাস প্রশ্বাস ফেরানোর চেষ্টা করা হয়। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ায় সাক্ষাৎ মৃত্যুর মুখ থেকে ফিরে আসেন এরিকসন।

হাসপাতালে থাকাকালীন এরিকসেনের হৃদযন্ত্রের নানারকম পরীক্ষা করা হয়েছিল। সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে, তাঁর হৃদস্পন্দনের গতি ঠিক রাখার জন্য শরীরের একটি বিশেষ যন্ত্র বসানো হয়। এরিকসেন নিজে তাঁর শরীরে ডিফাইব্রিলেটর বসানোর প্রস্তাবে সম্মতি দিয়েছিলেন। এই ধাক্কা সামলে এরিকসন আদৌ ফের মাঠে নামতে পারবেন কি না তাই নিয়ে সন্দেহ ছিল ফুটবল দুনিয়ার। কিন্তু সবাইকে চমকে দেন আয়াক্স, টটেনহ্যাম ও ইন্টার মিলানের মতো ক্লাবে খেলা ফুটবলার। ডেনমার্ক এদিনের ম্যাচে কোনও ভাবে উতরে গেল, ঠিকই। কিন্তু তাদের পরীক্ষায় বসতে হবে গ্রুপের বাকি ম্যাচে। ফ্রান্স এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মুখোমুখি হবে ডেনমার্ক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.