দীপ্তি শর্মা এবং পুনম রাউতের জুটিতে বিশ্বরেকর্ড

শুধু চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে পড়ে থাকলে চলবে? এ বছর যে রয়েছে মেয়েদের বিশ্বকাপও। সেদিকে যে আপনাকে নজর দিতেই হবে। কারণ, চোখ টানা শুরু করে দিয়েছেন দেশের মহিলা ক্রিকেটাররাই। বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২৪৯ রানের বিরাট জয় অর্জন করলেন দেশের মেয়েরা। যদিও জয়ের থেকেও বেশি বড় হয়ে উঠল ভারতীয় জুটির বিশ্বরেকর্ড।

Updated By: May 16, 2017, 01:37 PM IST
দীপ্তি শর্মা এবং পুনম রাউতের জুটিতে বিশ্বরেকর্ড

ওয়েব ডেস্ক: শুধু চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে পড়ে থাকলে চলবে? এ বছর যে রয়েছে মেয়েদের বিশ্বকাপও। সেদিকে যে আপনাকে নজর দিতেই হবে। কারণ, চোখ টানা শুরু করে দিয়েছেন দেশের মহিলা ক্রিকেটাররাই। বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২৪৯ রানের বিরাট জয় অর্জন করলেন দেশের মেয়েরা। যদিও জয়ের থেকেও বেশি বড় হয়ে উঠল ভারতীয় জুটির বিশ্বরেকর্ড।

আরও পড়ুন চাকরি গেল ভারতীয় দলের এবং বেঙ্গালুরু এফসির ফুটবলার বিনীথের

দীপ্তি শর্মা খেললেন ১৮৮ রানের দুর্দান্ত ইনিংস। মেয়েদের ক্রিকেটে এটাই ব্যক্তিগত দ্বিতীয় সর্বোচ্চ রান। উত্তরপ্রদেশের এই ১৯ বছর বয়সী ক্রিকেটার পুনম রাউতের সঙ্গে ওপেন করতে নেমে জুটি বেঁধে তোলেন ৩২০ রান। পুনম রাউত করেন ১০৯ রান। মেয়েদের ক্রিকেটে শুধু ওপেনিং জুটিতেই নয়, কোনও উইকেটের জুটিতেই ৩২০ রান তোলার নজির নেই। দীপ্তি আর পুনমের ব্যাটিংয়ে ভর করেই মিতালি রাজের দল আয়ারল্যান্ডের বিরুদ্ধে করে তিন উইকেটে ৩৫৮ রান। দীপ্তির ১৮৮ রানের ইনিংস আসে ১৬০ বলে। মারেন ২৭টি চার এবং দুটো ছক্কা। সেখানে কম যাননি পুনমও। তিনিও মারেন ১১টি চার।

আরও পড়ুন  ১১৮ বছর ধরে খেলার পর মরশুম শেষে ওয়াইট হার্ট লেন ছাড়ছে টটেনহ্যাম

.