ফুটবলের আঁধারে টেনিসে 'বিশ্বজয়' মেসি-মারাদোনার দেশের

সময়টা একদম ভাল যাচ্ছে না আর্জেন্টিনার। দেশের রাজনৈতিক অবস্থা শোচনীয়, অর্থনৈতিক অবস্থা টলমল। ফুটবলের হাল তো আরও খারাপ। বিশ্বকাপে যাওয়া অনিশ্চিত মেসিদের। এমন একটা সময় দারুণ খবর আর্জেন্টিনার। টেনিসের ঐতিহ্যপূর্ণ টুর্নামেন্ট ডেভিস কাপ চ্যাম্পিয়ন হল আর্জেন্টিনা। যাকে অনায়াসে টেনিসে বিশ্বজয় বলাই যায়। এই প্রথমবার ডেভিস কাপে চ্যাম্পিয়ন হল আর্জেন্টিনা।

Updated By: Nov 28, 2016, 05:26 PM IST
ফুটবলের আঁধারে টেনিসে 'বিশ্বজয়' মেসি-মারাদোনার দেশের

ওয়েব ডেস্ক: সময়টা একদম ভাল যাচ্ছে না আর্জেন্টিনার। দেশের রাজনৈতিক অবস্থা শোচনীয়, অর্থনৈতিক অবস্থা টলমল। ফুটবলের হাল তো আরও খারাপ। বিশ্বকাপে যাওয়া অনিশ্চিত মেসিদের। এমন একটা সময় দারুণ খবর আর্জেন্টিনার। টেনিসের ঐতিহ্যপূর্ণ টুর্নামেন্ট ডেভিস কাপ চ্যাম্পিয়ন হল আর্জেন্টিনা। যাকে অনায়াসে টেনিসে বিশ্বজয় বলাই যায়। এই প্রথমবার ডেভিস কাপে চ্যাম্পিয়ন হল আর্জেন্টিনা।

আরও পড়ুন- খেলার সব খবর

এদিন ঐতিহাসিক ফাইনালে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে আর্জেন্টিনার জয়টা নাটকীয় বললেও কম বলা হবে। ফাইনালে টাইয়ের শেষ দিনে আর্জেন্টিনা ১-২ পিছিয়ে ছিল।  ফিরতি দুটো সিঙ্গলসেই জিততে হত হুয়ান মার্টিন দেলপত্রো ও ফেডরিকো দেলবোনিসকে।  চতুর্থ সিঙ্গলসে দেলপোত্রো একটা সময় দুই সেটে পিছিয়ে পড়েছিলেন এক নম্বর ক্রোট খেলোয়াড় মার্লন চিলিচ ।

সেখান থেকে যে অবিশ্বাস্য জয়টা দেলপত্রো ছিনিয়ে আনেন সেটা ডেভিস কাপ ফাইনাল ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। দেলপত্রোর অবিশ্বাস্য জয়টা শেষ সিঙ্গলসে দেলবোনিসের মনোবল বাড়িয়ে দেয়। ইভা কার্লোভিচকে স্ট্রেটে সেটে হারিয়ে প্রথম ডেভিস কাপ দেশকে এনে দেন দেলবোনিস। ক্রোয়েশিয়ায় আয়োজিত এই ফাইনালে খেলা দেখতে গিয়েছিলেন মারাদোনাও।

.