Cristiano Ronaldo: এক বছরে ৫০ গোল! এই নিয়ে আটবার, রেকর্ড কি রোনাল্ডোরই?

Cristiano Ronaldo scores 50 goals in a calendar year for eighth time but is it a record: এই নিয়ে অষ্টমবার এক বছরে ৫০ গোল করলেন সিআরসেভেন। তবে রেকর্ড কি তাঁর নাকি অন্য় কারোর?  

Updated By: Dec 12, 2023, 06:45 PM IST
Cristiano Ronaldo: এক বছরে ৫০ গোল! এই নিয়ে আটবার, রেকর্ড কি রোনাল্ডোরই?
মেসিই এগিয়ে রোনাল্ডোর থেকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আল-নাসের ৫-২ গোলে আল-শাবাবকে (Al Nassr vs Al Shabab) হারিয়ে সৌদি কিং কাপের (Saudi King Cup) শেষ চারে উঠেছে। ম্য়াচের ৭৪ মিনিটে গোলের স্বাদ পেয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। আর এই গোলের সঙ্গেই সিআরসেভেনের (CR7) চলতি বছর ৫০ গোল (সৌদি প্রো লিগে ৪০ ও পর্তুগালের হয়ে ১০) হয়ে গেল। এই নিয়ে কেরিয়ারে অষ্টমবার রোনাল্ডো গোলের হাফ-সেঞ্চুরি করলেন এক ক্য়ালেন্ডার বর্ষে। এখন প্রশ্ন এক বছরে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড রোনাল্ডোর ঝুলিতেই আছে? বা সবচেয়ে বেশিবার ৫০ গোলের রেকর্ডও কি পর্তুগিজ কিংবদন্তির ঝুলিতে? এই দুই প্রশ্নের উত্তরে কিন্তু রোনাল্ডোর নাম লেখা নেই। কারণ এই জোড়া রেকর্ডই আছে রোনাল্ডোর চিরপ্রতিদ্বন্দ্বী ও সর্বকালের অন্য়তম সেরা ফুটবলার লিয়োনেল মেসির (Lionel Messi)! একবার চোখ বুলিয়ে নেওয়া যাক রেকর্ডে।

আরও পড়ুন: Lionel Messi vs Cristiano Ronaldo: শেষবার মহাসংগ্রামে মুখোমুখি দুই মেগানক্ষত্র! যে আপডেটে ফুটছে ফুটবলবিশ্ব

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

এক ক্য়ালেন্ডার বর্ষে সবচেয়ে বেশি গোল: ২০১২ সালে মেসি করেছিলেন ৯১ গোল! বার্সার হয়ে ৭৯ ও আর্জেন্টিনার হয়ে ১২ গোল করেন তিনি। মেসির পরে কিন্তু রোনাল্ডো নেই। রয়েছেন গার্ড মুলার। ১৯৭২ সালে তিনি বায়ার্ন মিউনিখ ও পশ্চিম জার্মানির হয়ে ৮৫ গোল করেছিলেন। তিনে থাকবেন পেলে। ১৯৫৮ সালে কিংবদন্তির পা থেকে এসেছিল ৭৫ গোল। পেলে যদিও ১৯৬৫ সালে করেছিলেন ৭২ গোল। চারে ও পাচেঁ দুই ব্রাজিলিয়ান- জিকো (১৯৭৯ সালে ৭২ গোল) ও রোমারিয়ো (২০০০ সালে ৭২ গোল)। ছয়ে আছেন সিআর সেভেন। ২০১৩ সালে তিনি করেছিলেন ৬৯ গোল। মেসির রেকর্ড ভাঙা এখনও রীতিমতো কঠিন। সবচেয়ে বেশি বার ৫০ বা তার বেশি গোলে সবার আগে রয়েছেন মেসি (৯ বার)। তারপর রোনাল্ডো (৮ বার), পেলে-মুলার (৫ বার) ও জোসেফ বাইকান (৪ বার)। রোনাল্ডো ৫০ গোল করে, তাঁর ইনস্টাগ্রামে ৬১৪ মিলিয়ন ফলোয়ার্সের জন্য় লিখেছেন, 'অসাধারণ জয়। ২০২৩ সালে ৫০ গোল করতে পেরে আমি রোমাঞ্চিত। আমার সকল সতীর্থ, ভক্ত এবং পরিবারের অটল সমর্থনের জন্য় ধন্য়বাদ। এই বছর আরও কয়েকটি গোলের জায়গা রয়েছে।'

ইউরো কাপ জয়ী পাঁচবারের ব্যালন ডি'অর জয়ীর কোনও বিশেষণের প্রয়োজন নেই আর। তিনি নিজেই ব্র্যান্ড। মহাবিশ্বের কোটি কোটি মানুষ রোনাল্ডো বলতেই অজ্ঞান। তাঁর ম্যাজিকে বুঁদ বিশ্ব। রোনাল্ডোর আর ফুটবল থেকে সত্যিই পাওয়ার কিছু নেই। এই খেলাটা তাঁকে দু'হাত উজাড় করেই সব দিয়েছে। তবুও নামটা যে সিআরসেভেন। কেরিয়ারের অস্তাচলে রন। তবুও তাঁর থেকে মানুষের প্রত্যাশা আকাশছোয়া! আর হবেই না বা কেন! খেলা দেখলে মনে হচ্ছে তাঁর বয়স ৩৮ নয় ২৮। রোনাল্ডো মানেই তো ম্যাজিক।

আরও পড়ুন: Google: রোনাল্ডো-কোহলিকেই খুঁজেছেন মানুষ! বিগত ২৫ বছরের ইতিহাস দিল গুগল

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
 

.