বোর্ডের সাহায্যের পদ্ধতি নিয়ে ক্ষোভ প্রাক্তন ক্রিকেটারদের মধ্যেই

আইপিএলের লভ্যাংশ থেকে বিসিসিআই প্রাক্তন ক্রিকেটারদের এককালীন আর্থিক সাহায্যের পদ্ধতি নিয়ে প্রশ্ন তুললেন ক্রিকেটাররাই। অবসরের পর যেসব ক্রিকেটারের জন্য বেনিফিট ম্যাচ হয়েছে, তাঁরা আর্থিক সাহায্য পাবেন না বলে সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

Updated By: May 24, 2012, 10:29 PM IST

আইপিএলের লভ্যাংশ থেকে বিসিসিআই প্রাক্তন ক্রিকেটারদের এককালীন আর্থিক সাহায্যের পদ্ধতি নিয়ে প্রশ্ন তুললেন ক্রিকেটাররাই। অবসরের পর যেসব ক্রিকেটারের জন্য বেনিফিট ম্যাচ হয়েছে, তাঁরা আর্থিক সাহায্য পাবেন না বলে সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। এই নিয়মের বিরুদ্ধে সরব হয়েছেন দিলীপ বেঙ্গসরকার থেকে অজিত ওয়াদেকর সকলেই। বোর্ড প্রাক্তনদের সাহায্যের যে পদক্ষেপ করেছে তাকে সাধুবাদ  জানালেও, পদ্ধতি নিয়ে প্রশ্ন তুলেছেন বেঙ্গসরকার। পদ্ধতির সংশোধনের দাবি করেছেন তিনি।
প্রাক্তন ভারত অধিনায়ক চাঁদু বোরদে এবং অজিত ওয়াদেকর বোর্ডের সমালোচনা করে বলেন, তাঁদের বেনিফিট ম্যাচের শুধুমাত্র অনুমোদন দিয়েছিল বিসিসিআই। পুরো ম্যাচটাই নিজেদের উদ্যোগে আয়োজন করতে হয়েছিল ওয়াদেকরদের। তাই এইসব প্রাক্তন ক্রিকেটার ব্যাপারটি ভেবে দেখা উচিত বিসিসিআই-এর। বোর্ডের এই নিয়মের জেরে বেঙ্গসরকার ও কিরমানি দেড় কোটি টাকা থেকে বঞ্চিত হয়েছেন। তেমনই বিশ্বনাথ এককোটি টাকা ও মহিন্দর অমরনাথ ৭৫ লক্ষ টাকা পাননি। যদিও সঞ্জয় জগদালে আর্থিক সাহায্যের পদ্ধতি নিয়ে প্রাক্তনদের অভিযোগ মানতে নারাজ। তিনি বলেন আর্থিক সাহায্য দেওয়ার পদ্ধতির বিষয়টি আগেই পরিষ্কার করে দিয়েছিলেন বোর্ড সভাপতি এন শ্রীনিবাসন।  

.