মুম্বইতে করোনা মোকাবিলায় নেওয়া হল একটা গোটা স্টেডিয়াম

সন্দেহজনক রোগীদের এখানে রাখা হবে। কেন নিদিষ্ট করে এই স্টেডিয়ামটিকেই নেওয়া হল?

Updated By: Apr 9, 2020, 03:13 PM IST
মুম্বইতে করোনা মোকাবিলায় নেওয়া হল একটা গোটা স্টেডিয়াম

নিজস্ব প্রতিবেদন:  লাফিয়ে বাড়ছে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা। সবচেয়ে বেশি প্রভাব ফেলেছে মহারাষ্ট্রে । এই রাজ্যে  আক্রান্তের সংখ্যা  প্রায় ১২০০। মৃত্যু হয়েছে ৭২জনের । এই অবস্থায় মহারাষ্ট্র সরকারের কাছে বড় চ্যালেঞ্জ করোনা মোকাবিলায় কোয়ারেন্টাইন সেন্টার । প্রতিদিনই মুম্বইতে এত মানুষ করোনাতে আক্রান্ত হচ্ছে তার
মোকাবিলায় মুম্বইয়ের NSCI স্টেডিয়াম অর্থাৎ  সর্দার বল্লভভাই প্যাটেল স্টেডিয়ামটি কোয়ারেন্টাইন সেন্টার করার সিদ্ধান্ত নিয়েছে এখানকার মিউনিসিপ্যাল কর্পোরেশন।

সন্দেহজনক রোগীদের এখানে রাখা হবে। কেন নিদিষ্ট করে এই স্টেডিয়ামটিকেই নেওয়া হল ? জানা গেছে সর্দার বল্লভভাই প্যাটেল স্টেডিয়ামটি হল ওরলির কোলিওয়াদারের খুব কাছে । এই জায়গাটি মুম্বইয়ের করোন ভাইরাসের  হটস্পট হিসেবে চিহ্নিত হয়েছে । তাই এই ইন্ডোর স্টেডিয়ামটিকে কোয়ারেন্টাইন সেন্টার করার সিদ্ধান্ত নিয়েছে মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন।
 

স্টেডিয়াম পরিচালনার দায়িত্বে থাকা মাজহার নাদিওয়ালা জানান, " বি.এম.সি-র  গাইডলাইন মেনে তিনশোটি শয্যা করা হচ্ছে। বাকি ঘরগুলো পুরসভা এবং চিকিৎসার অন্য কাজে ব্যবহার করা হবে । এখানে মূলত রাখা হবে করোনা আক্রান্ত রোগীদের সংস্পর্শে যাঁরা এসেছেন সেইসব সন্দেহভাজন ব্যক্তিদের।" করোনা মোকাবিলায় সবচেয়ে কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে  যাচ্ছে মুম্বই তথা মহারাষ্ট্র।

 

আরও পড়ুন -  করোনা মোকাবিলায় স্পোর্টস কোম্পানিগুলি তৈরি করছে চিকিৎসার সরঞ্জাম

.