ভারতে ইমরান খানের ছবি ঢাকা দেওয়া, সমালোচনায় পাকিস্তান ক্রিকেট বোর্ড

পুলওয়ামা হামলাকে কেন্দ্র করে এই মুহূর্তে ভারত-পাকিস্তান সম্পর্ক তলানিতে ঠেকেছে।

Updated By: Feb 18, 2019, 04:51 PM IST
ভারতে ইমরান খানের ছবি ঢাকা দেওয়া, সমালোচনায় পাকিস্তান ক্রিকেট বোর্ড

নিজস্ব প্রতিবেদন : পুলওয়ামার নৃশংস জঙ্গিহানার পর থেকেই পাকিস্তানের বিরুদ্ধে কার্যত যুদ্ধ ঘোষণা করেছে গোটা দেশ। পুলওয়ামা হামলার প্রতিবাদেই পাক প্রধানমন্ত্রীর ছবি ঢেকে ফেলার সিদ্ধান্ত নেয় ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়া। শুধু সিসিআই নয় মোহালিতেও পাকিস্তানি ক্রিকেটারদের ছবি খুলে রাখা হয়েছে। বিষয়টি ভালোভাবে নেয় নি পাকিস্তান ক্রিকেট বোর্ড। বিশ্বকাপজয়ী পাক অধিনায়কের ছবি ঢাকা দেওয়া বা খুলে রাখা অত্যন্ত দুর্ভাগ্যজনক বলে মনে করেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের ম্যানেজিং ডিরেক্টর ওয়াসিম খান। সেই সঙ্গে বিষয়টি চলতি মাসে আইসিসি-র বৈঠকে তুলবে পাক ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন - পুলওয়ামা হামলার প্রতিবাদ! ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়ায় ঢেকে দেওয়া হল পাক প্রধানমন্ত্রীর ছবি

ইমরানের নেতৃত্বে ১৯৯২ বিশ্বকাপ জিতেছিল পাকিস্তান। তাই ইমরান খানের প্রতি সম্মান জ্ঞাপনে তাঁর ছবি ছিল মুম্বইয়ের ব্রেবোর্ন স্টেডিয়ামের ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়ার দেওয়ালে। ইমরানের ছবিটি আপাতত ঢাকা রয়েছে। তবে সেটি সিসিআই থেকে সরিয়ে ফেলা হবে কিনা তা নিয়ে কর্তৃপক্ষ এখনও পাকাপাকি কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। এদিকে সিসিআই থেকে ইমরান খান সহ বাকি ক্রিকেটারদের ছবি ঢেকে দেওয়ার পাশাপাশি মোহালিতে পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন রবিবার পাক ক্রিকেটারদের সব ছবি সরিয়ে নিয়েছে। পুলওয়ামায় জঙ্গি হামলার নিহত জওয়ানদের শ্রদ্ধা জানাতেই এছাড়া আর কোনও উপায় ছিল না বলেই জানায় পিসিএ। রবিবার পিসিবি-র ম্যানেজিং ডিরেক্টর ওয়াসিম খান এক বিবৃতিতে জানান, "আমরা সবসময়ই মনে করি এবং এই বিষয়টিতেই জোর দিয়েছি, যে খেলা আর রাজনীতিকে আলাদা রাখা উচিত্। অতীতেও দেখা গেছে খেলার ময়দানে বিশেষ করে ক্রিকেটের মধ্যে দিয়েই দুদেশের সম্পর্কের বরফ গলেছে।" সেই সঙ্গে তিনি যোগ করেন," প্রাক্তন পাক ক্রিকেটার তথা পাক প্রাইম মিনিস্টার ইমরান খানের ছবি ঢেকে রাখা বা সরিয়ে দেওয়া অত্যন্ত দুর্ভাগ্যজনক।" এই প্রসঙ্গটি চলতি মাসে আইসিসি-র বৈঠকে তুলতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন - FIFA World Cup 2022: কাতারে আমন্ত্রিত কপিলদেব-ধোনির বিশ্বকাপজয়ী ভারতীয় দল

এদিকে পুলওয়ামায় জঙ্গি হামলার প্রতিবাদে শনিবার থেকেই ভারতে পাকিস্তান সুপার লিগের সম্প্রচার বয়কট করেছে ভারতীয় স্পোর্টস চ্যানেল ডি স্পোর্টস৷ পুলওয়ামা হামলাকে কেন্দ্র করে এই মুহূর্তে ভারত-পাকিস্তান সম্পর্ক তলানিতে ঠেকেছে। এমন উত্তপ্ত পরিস্থিতির মধ্যেই শেষপর্যন্ত পিএসএল-এর সম্প্রচারের দায়িত্ব থেকেও সরে দাঁড়াল আইএমজি-রিলায়েন্স। রিলায়েন্স গোষ্ঠী সরে যাওয়ার পর পিসিবি জানিয়েছে তাঁরা তৈরি আছে, খুব শীঘ্রই নতুন পার্টনারের নাম ঘোষণা করে দেবেন তারা।

.