FIFA World Cup 2022: কাতারে আমন্ত্রিত কপিলদেব-ধোনির বিশ্বকাপজয়ী ভারতীয় দল

২০২২ সালে কাতারে বিশ্বকাপ দেখতে যাওয়ার জন্য ভারতীয় ফুটবল দলের পাশাপাশি ভারতীয় ক্রিকেটারদেরও আমন্ত্রণ জানাল ২০২২ কাতার বিশ্বকাপের সিইও নাসের আল খাতের।  

Updated By: Feb 18, 2019, 03:40 PM IST
FIFA World Cup 2022: কাতারে আমন্ত্রিত কপিলদেব-ধোনির বিশ্বকাপজয়ী ভারতীয় দল

নিজস্ব প্রতিবেদন : ২০১৭ সালে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ আয়োজনের পর থেকেই বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ফিফা-র মানচিত্রে বিশেষ একটা জায়গা করে নিয়েছে ভারত। তাই ২০২২ সালে কাতারে বিশ্বকাপ দেখতে যাওয়ার জন্য ভারতীয় ফুটবল দলের পাশাপাশি ভারতীয় ক্রিকেটারদেরও আমন্ত্রণ জানাল ২০২২ কাতার বিশ্বকাপের সিইও নাসের আল খাতের।  

আরও পড়ুন - ইংল্যান্ডে বিশ্বকাপে কোহলির ভারতকে ফেভারিট বলছেন না সুনীল গাভাসকর

এমনিতেই ভারতে ক্রিকেটের জনপ্রিয়তা তুঙ্গে। সেকথা মাথায় রেখেই রবিবার বাণিজ্যনগরীতে এক অনুষ্ঠানে এসে ২০২২ কাতার বিশ্বকাপের সিইও নাসের আল খাতের বলেন, "এটা বলতে কোনও দ্বিধা নেই যে, ২০২২ সালে কাতারে ফুটবল বিশ্বকাপে আমরা সবাই একসঙ্গে সেলিব্রেট করতে চাই৷ আমরা আপনাদের স্বাগত জানাচ্ছি।" সেই সঙ্গে তিনি বলেন," আমি বুঝতেই পারিনি যে ক্রিকেট এদেশে(ভারতে)কত বড় ব্যাপার। আমি এখানে দেখতে পাচ্ছি ১৯৮৩ সালে ক্রিকেট বিশ্বকাপজয়ী কয়েকজন ভারতীয় ক্রিকেটারকে যারা ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল এবং একই সঙ্গে ২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপজয়ী দলের সদস্যেদেরও। আমি দুই বিশ্বকাপজয়ী দলের সদস্যদেরই কাতারে বিশ্বকাপ দেখতে যাওয়ার আমন্ত্রণ রইল।" প্রসঙ্গত ১৯৮৩ সালে কপিল দেবের নেতৃত্বে ক্যারাবিয়ানদের হারিয়ে প্রথমবার ক্রিকেট বিশ্বকাপ জেতে ভারত। তার ২৮ বছর পর দেশের মাটিতে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপ জিতে নেয় টিম ইন্ডিয়া। 

.