Lionel Messi: ইউরোয় রোনাল্ডো কেঁদে মাঠ ছাড়লেন, কোপায় মেসির জাদুগোলেই ফাইনালে আর্জেন্টিনা

Copa America 2024: ফুটবলের প্রায় সব রেকর্ডই নিজের করে নিয়েছেন লিওনেল মেসি। এবার গোলের খরাও কাটল। ম্যাচের ২২ মিনিটে হুলিয়ান আলভারেজের গোলের পর ৫১ মিনিটে দ্বিতীয় গোলটি মেসির। 

Updated By: Jul 10, 2024, 02:48 PM IST
Lionel Messi: ইউরোয় রোনাল্ডো কেঁদে মাঠ ছাড়লেন, কোপায় মেসির জাদুগোলেই ফাইনালে আর্জেন্টিনা
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আবারও এক রেকর্ড তৈরি করলেন লিওনেল মেসি। অপেক্ষার অবসান ঘটালেন লিওনেল মেসি (Lionel Messi)। কানাডার বিরুদ্ধে কোপা আমেরিকার সেমিফাইনালে গোল পেলেন ফুটবলের মহারাজ। এবারের কোপা আমেরিকায় প্রথম গোল লিওনেল মেসির। আর তাঁর গোলেই সেমি ফাইনাল কানাডার বিরুদ্ধে জয় নিশ্চিত করে ফেলল আর্জেন্টিনা। গ্রুপ পর্বের পর সেমি ফাইনালেও কানাডাকে ২-০ গোলেই হারাল আর্জেন্টিনা।

আরও পড়ুন, Rahul Dravid: দ্রাবিড় সভ্যতা! সব সহকর্মীকেই দিতে হবে সমান টাকা, পুরস্কারের ৫ কোটি ফেরালেন রাহুল...

ম্যাচের ২২ মিনিটে হুলিয়ান আলভারেজের গোলের পর ৫১ মিনিটে দ্বিতীয় গোলটি মেসির। ২০০৫ সালে আর্জেন্টিনার জার্সি পরেছিলেন মেসি। তারপর কেটে গিয়েছে ১৯ বছর। কত সাফল্য পেয়েছেন এরমধ্যে। অধরা বিশ্বকাপও জিতেছেন কাতারে। সেমিফাইনালে শুরু থেকেই মেসির সঙ্গে অ্যাঙ্খেল দি মারিয়া ও হুলিয়ান আলভারেজ়কে নামিয়ে আগ্রাসী রণকৌশল নিয়েছিলেন আর্জেন্তিনার কোচ লিওনেল স্কালোনি।

২০০৭ সাল থেকে এটি তার ৬ষ্ঠ কোপা আমেরিকায় গোল। কেবল ঘরের মাঠে ২০১১ সালে গোল পাননি এই আর্জেন্টিনা। কোপা আমেরিকায় তার গোল এখন পর্যন্ত ১৪। আছেন আসরের সর্বোচ্চ গোলদাতাদের তালিকার দ্বিতীয় স্থানে। কোপা আমেরিকা প্রথম সেমিফাইনালে মেসির করা দ্বিতীয় গোলের সুবাদে ২-০ গোলের জয়ে আর্জেন্টিনা উঠেছে কোপা আমেরিকা ফাইনালে। মেসিও একইসঙ্গে ঐতিহাসিক রেকর্ড গড়লেন। 

ইরানের আলি দাইকে টপকে মেসির গোলসংখ্যা এখন ১০৯। সবার উপরে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আর্জেন্টিনার জার্সিতে মার্কিন যুক্তরাষ্ট্রে এদিন নিজের ১৯তম গোলটি করেন তিনি। জাতীয় দলের হয়ে মেসি এখনও পর্যন্ত ২২টি দেশে গোল করেছেন। সর্বোচ্চ ৩২ গোল করেছেন আর্জেন্টিনায়। ১৯টি যুক্তরাষ্ট্রে এবং ব্রাজিলে ৯টি গোল করেছেন মেসি। ১৩০ গোল করে শীর্ষে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

আরও পড়ুন, Mohammed Siraj Meets CM Revanth Reddy: সরকারি চাকরির সঙ্গেই জমি, কাপ জেতানোর পুরস্কার তারকা পেসারকে!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.