লিগ ম্যাচে মীমাংসা হয়নি, ইতিহাস তৈরি করতে সেমিতে জিততেই হবে মেসিদের

বিশ্বকাপের পর এবার কোপার ফাইনালে ওঠার হাতছানি আর্জেন্টিনার সামনে। বুধবার দ্বিতীয় সেমিফাইনালে প্যারাগুয়ের মুখোমুখি হচ্ছে মারাদোনার দেশ। মেগা ম্যাচে মেসির দিকে তাকিয়ে গোটা দল। গ্রুপ লিগে এই দুই দলের ম্যাচ শেষ হয়েছিল ২-২ গোলে। 

Updated By: Jun 30, 2015, 08:42 PM IST
লিগ ম্যাচে মীমাংসা হয়নি, ইতিহাস তৈরি করতে সেমিতে জিততেই হবে মেসিদের

ব্যুরো: বিশ্বকাপের পর এবার কোপার ফাইনালে ওঠার হাতছানি আর্জেন্টিনার সামনে। বুধবার দ্বিতীয় সেমিফাইনালে প্যারাগুয়ের মুখোমুখি হচ্ছে মারাদোনার দেশ। মেগা ম্যাচে মেসির দিকে তাকিয়ে গোটা দল। গ্রুপ লিগে এই দুই দলের ম্যাচ শেষ হয়েছিল ২-২ গোলে। 

বুধবার সকালে কোপা আমেরিকায় ফের মাঠে নামছে লিওনেল মেসির আর্জেন্টিনা। দ্বিতীয় সেমিফাইনালে আর্জেন্টিনার সামনে প্যারাগুয়ে। কোয়ার্টার ফাইনালে দুটি দলই পেনাল্টি শুট আউট জিতে শেষচারের লড়াইয়ে নামছে। ব্রাজিলকে কোপা থেকে ছুটি করে সেমিফাইনালে নামছে রমন দিয়াজের প্যারাগুয়ে। সেমিফাইনালে উঠলেও খুব একটা ছন্দে নেই জেরার্ডো মার্টিনোর দল। মেজাজে নেই দলের সেরা তারকা মেসিও। গ্রুপ লিগের ম্যাচে আর্জেন্টিনা বনাম প্যারাগুয়ে লড়াই শেষ হয় ২-২ গোলে। দুগোলে এগিয়েও সেই ম্যাচ জিততে না পারায় আর্জেন্টিনার পারফরম্যান্স নিয়ে বিস্তর সমালোচনা হয়েছিল। এরপর সেমিফাইনালে উঠলেও শক্তিশালী  ফরওয়ার্ড লাইন নিয়ে বিপক্ষের রক্ষণ সহজে ভাঙতে পারছেন না মেসিরা। প্যারাগুয়ের বিরুদ্ধে ম্যাচে হিগুয়াইন ও কার্লোস তেভেজকে বাইরে রেখে দল গড়ছেন মার্টিনো। গোলের জন্য আর্জেন্টিনা তাকিয়ে মেসি,আগুয়েরোর দিকে। অতীতে প্যারাগুয়ের বিরুদ্ধে চারটি গোল করেছেন এলএম টেন। সেই সংখ্যা বাড়াতে মরিয়া ফুটবলের যুবরাজ। অন্যদিকে অনামী দল নিয়েও কোপায় চমক দিয়েছে প্যারাগুয়ে। ব্রাজিলকে হারানোয় রকি স্যান্তা ক্রুজদের গুরুত্ব বেড়েছে। তাই কিছুটা এগিয়ে শুরু করলেও চ্যালেঞ্জের মুখে নীলসাদা জার্সিধারীররা। 

.