CWG 2022 | PV Sindhu: বার্মিংহ্যামে পা দিয়েই নিভৃতবাসে সিন্ধু, মার্চপাস্টে পতাকা থাকবে কার হাতে?

সিন্ধু বার্মিংহ্যামে পা দিয়েই চলে গিয়েছেন নিভৃতবাসে। কারণ তাঁর আরটি-পিসিআর পরীক্ষার রিপোর্টে কিছু বিচ্যুতি দেখা গিয়েছে। যার জন্য আয়োজক সংস্থা কোনও ঝুঁকি না নিয়ে সিন্ধুকে কোয়ারেন্টিনে পাঠিয়েছে। যতক্ষণ না সিন্ধুর দ্বিতীয় কোভিড পরীক্ষার রিপোর্ট আসছে, ততক্ষণ পর্যন্ত তাঁকে থাকতে হবে আলাদাই।

Updated By: Jul 28, 2022, 03:29 PM IST
CWG 2022 | PV Sindhu: বার্মিংহ্যামে পা দিয়েই নিভৃতবাসে সিন্ধু, মার্চপাস্টে পতাকা থাকবে কার হাতে?
সিন্ধুকে পতাকাবাহক হিসাবে কি আদৌ দেখা যাবে?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর কয়েক ঘণ্টা পর বার্মিংহ্যামের কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠান (Commonwealth Games 2022) মাল্টি-স্পোর্ট ইভেন্টের মার্চপাস্টে এবার ভারতের পতাকাবাহক পিভি সিন্ধু (PV Sindhu)। জোড়া অলিম্পিক্স পদকজয়ীর তারকা শাটলাররের সঙ্গেই ভারতীয় হকি দলের অধিনায়ক মনপ্রীত সিংকেও (Manpreet Singh) বেছে নিয়েছে ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন (Indian Olympic Association)। এখন প্রশ্ন সিন্ধুকে কি এদিন আদৌ দেশের পতাকা হাতে ভারতীয় দলের নেতৃত্বে দেখা যাবে? এক সর্বভারতীয় সংবাদসংস্থার রিপোর্টে এমনটাই সম্ভাবনা তৈরি হয়েছে। সিন্ধু বার্মিংহ্যামে পা দিয়েই চলে গিয়েছেন নিভৃতবাসে। কারণ তাঁর আরটি-পিসিআর পরীক্ষার রিপোর্টে কিছু বিচ্যুতি দেখা গিয়েছে। যার জন্য আয়োজক সংস্থা কোনও ঝুঁকি না নিয়ে সিন্ধুকে কোয়ারেন্টিনে পাঠিয়েছে। যতক্ষণ না সিন্ধুর দ্বিতীয় কোভিড পরীক্ষার রিপোর্ট আসছে, ততক্ষণ পর্যন্ত তাঁকে থাকতে হবে আলাদাই।

আরও পড়ুন: Shubman Gill: অপরাজিত ৯৮! গাভাসকর-সচিনদের দলে নাম লিখিয়ে কী বললেন গিল?

চলতি বছর ১০ জন ভারতীয় ব্যাডমিন্টন খেলোয়াড় কমনওয়েলথে প্রতিনিধিত্ব করবে। আর এই খেলা থেকেই ভারতের পদক জয়ের সম্ভাবনা সবচেয়ে বেশি। সিন্ধুকে যদি এদিন পতাকাবাহক হিসাবে না দেখা যায়, তাহলে সম্ভবত মনপ্রীতই পতাকা বহন করবেন। দেশের অলিম্পিক্স সোনা জয়ী জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া কুঁচকির চোটের জন্য কমনওয়েলথ থেকে ছিটকে গিয়েছেন আগেই। তাঁর পরিবর্তে সিন্ধুর নামই পতাকাবাহক হিসাবে মনোনীত করে দেশের অলিম্পিক্স সংস্থা। কিন্তু সিন্ধুর কোভিড রিপোর্ট সন্তোষজনক না হওয়ায় মনপ্রীতকেও বেছে নেওয়া হয়েছে।২৮ জুলাই থেকে ৮ অগাস্ট পর্যন্ত ইংল্যান্ডের বার্মিংহ্যামে অনুষ্ঠিত হবে কমনওয়েলথ। ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন চলতি বছর ৩২২ জনকে কমনওয়েলথে পাঠাচ্ছে। ২১৫ জন অ্যাথলিট রয়েছেন টিমে। আধিকারিক ও সাপোর্ট স্টাফ মিলিয়ে বাকি ১০৭ জন রয়েছেন। টোকিও অলিম্পিক্সে ভারতীয় অ্যাথলিটদের অভূতপূর্ব সাফল্য এসেছে। এরপরেই ক্রীড়াবিদদের ওপর প্রত্যাশার পারদ অনেকটা ঊর্ধ্বমুখী।২০২৪ প্যারিস অলিম্পিকসের প্রস্তুতি হিসেবে কমনওয়েলথের মঞ্চকে দেখছে ক্রীড়ামহল।

আরও পড়ুন: Shikhar Dhawan: সৌরভ-ধোনি-বিরাটদের ক্লাবে নাম লেখালেন ধাওয়ান

আরও পড়ুন: Rahul Dravid | Abhinav Bindra: 'লোকে আমার নামই জানে না!' বললেন দ্রাবিড়, শুনলেন বিন্দ্রা
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.