ধারাভাষ্যের জন্য কুম্বলে, মঞ্জেরকরকে ৩৫ লক্ষের চেয়েও বেশি টাকা দেয় বোর্ড

ক্রিকেট খেলার চেয়েও নাকি বেশি টাকা পাওয়া যায় কমেন্ট্রি করে। এমন কথা তো হাওয়াতেই ভাসে। কিন্তু বিসিসিআইয়ের খরচের তালিকা জানার পর সেই কথাটাই সত্যি প্রমাণ করছে। বিসিসিআইয়ের খরচের তালিকায় দেখে যাচ্ছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে ধারাভাষ্য দেওয়ার জন্য সঞ্জয় মঞ্জেরকরকে দেওয়া হয়েছে ৩৬ লক্ষ ৪৯ হাজার ৩৭৫ টাকা।

Updated By: Feb 8, 2016, 10:54 PM IST
ধারাভাষ্যের জন্য কুম্বলে, মঞ্জেরকরকে ৩৫ লক্ষের চেয়েও বেশি টাকা দেয় বোর্ড

ওয়েব ডেস্ক: ক্রিকেট খেলার চেয়েও নাকি বেশি টাকা পাওয়া যায় কমেন্ট্রি করে। এমন কথা তো হাওয়াতেই ভাসে। কিন্তু বিসিসিআইয়ের খরচের তালিকা জানার পর সেই কথাটাই সত্যি প্রমাণ করছে। বিসিসিআইয়ের খরচের তালিকায় দেখে যাচ্ছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে ধারাভাষ্য দেওয়ার জন্য সঞ্জয় মঞ্জেরকরকে দেওয়া হয়েছে ৩৬ লক্ষ ৪৯ হাজার ৩৭৫ টাকা।

বোঝাই যাচ্ছে ধারাভাষ্যকার হিসেবে ঠিক কত টাকা রোজগার করা যায়। ক্রিকেটারদের মত মানসিক বা শারীরিক পরিশ্রম না করেও তাদের চেয়েও বেশি টাকা রোজগার করা যায়। যদিও ধারাভাষ্যকার হিসেবে নিজেকে টিকিয়ে রাখা এখন বেশ কঠিন কাজ।

কিংবদন্তি ক্রিকেটার অনিল কুম্বলে বিশেষজ্ঞ হিসেবে ধারাভাষ্য দেওয়ায় পেয়েছেন ৩৯ লক্ষ ১০ হাজার ৫০০ টাকা। এই সিরিজে পাঁচটি ওয়ানডে ও টেস্ট ম্যাচ খেলা হয়েছে। পাশাপাশি নবম আইপিএল আয়োজনের জন্য ইন্টারন্যাশানাল ম্যানেজমেন্ট গ্রুপ (ইউকে)-কে দেওয়া হয়েছে ১১.৬ কোটি টাকা। 

.