গোলাপি বলের টেস্ট কৌশলে এড়িয়েছে ভারত! বিরাট-রবির সমালোচনায় ক্লার্ক

অস্ট্রেলিয়ায় গিয়ে টেস্ট সিরিজ জয়ের স্বপ্ন দেখছে বিরাট ব্রিগেড। আর স্মিথ-ওয়ার্নার বিহীন ব্যাগি গ্রিনদের বিরুদ্ধে সেটা তুলনামূলক সহজ হবে বলেই মত অ্যাসেজ জয়ী অজি অধিনায়ক মাইকেল ক্লার্কের।

Updated By: May 9, 2018, 06:53 PM IST
গোলাপি বলের টেস্ট কৌশলে এড়িয়েছে ভারত! বিরাট-রবির সমালোচনায় ক্লার্ক

সুখেন্দু সরকার

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দিনে-রাতের টেস্ট না খেলা নিয়ে বিরাট কোহলি এবং রবি শাস্ত্রীর সমালোচনা করলেন প্রাক্তন অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক। তাঁর সাফ কথা, স্মিথ-ওয়ার্নার বিহীন অস্ট্রেলিয়াকে হারানোর এটাই শ্রেষ্ঠ সুযোগ, তাই কোনও ভাবেই ঝুঁকি নিতে নারাজ ভারতীয় দল।

আরও পড়ুন- একই দিনে খেলতে হবে ২টি ম্যাচ! বিরাট কোহলি কি পারবেন?

উল্লেখ্য, অ্যাডিলেডে গোলাপি বলের টেস্ট খেলা নিয়ে নিজেদের অবস্থান আগেই স্পষ্ট করেছেন ভারতীয় কোচ। বিরাটদের মাস্টারমশাই ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে জানিয়ে দিয়েছেন, গোলাপি বলে টেস্ট খেলার জন্য তাঁদের আরও প্রস্তুতি প্রয়োজন।

আরও পড়ুন- লোকেশ রাহুলকে পাকিস্তানি টিভি সঞ্চালিকার ‘স্পেশাল মেসেজ’

রবি শাস্ত্রীর এই যুক্তিকে খণ্ডন করে পাল্টা কটাক্ষ ছুড়ে দিয়ে ক্লার্কের বক্তব্য, প্রতিকূলতা এড়াতেই পাটা উইকেটে খেলতে চাইছে না ভারত। তাঁর মতে, অ্যাডিলেডে এমনি সময়ে খেলা হলে উইকেট থেকে আলাদা সুবিধা পাওয়া যায় না। রাতে স্যাঁতস্যাঁতে আবহাওয়ার কারণে ফাস্ট বোলাররা বাড়তি সাহায্য পায়। আর এতে সমস্যায় পড়তে পারেন ভারতীয় ব্যাটসম্যানরা। সে কারণেই বিশ্বের এক নম্বর টেস্ট দল সুকৌশলে এড়াতে চাইছে এই টেস্ট।

আরও পড়ুন- রোহিতের করুণ পরিণতি!

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ায় ভিবি সিরিজ জিতে ইতিহাস গড়েছিল ধোনির ভারত। ব্যাগি গ্রিনদের বিরুদ্ধে টেস্ট সিরিজ ড্র করে সুখ্যাতি অর্জন করেছিলেন সৌরভ-সচিন-রাহুলরাও। এবারও অস্ট্রেলিয়ায় গিয়ে টেস্ট সিরিজ জয়ের স্বপ্ন দেখছে বিরাট ব্রিগেড। আর স্মিথ-ওয়ার্নার বিহীন ব্যাগি গ্রিনদের বিরুদ্ধে সেটা তুলনামূলক সহজ হবে বলেই মত অ্যাসেজ জয়ী অজি অধিনায়ক মাইকেল ক্লার্কের। 

.