দেশ সবার আগে...। কোটি টাকার আইপিএল ছেড়ে গেলেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার

দিল্লির হয়ে এবার আইপিএলে আর খেলতে দেখা যাবে না ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার ক্রিস ওকসকে। 

Updated By: Mar 7, 2020, 01:07 PM IST
দেশ সবার আগে...। কোটি টাকার আইপিএল ছেড়ে গেলেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার

নিজস্ব প্রতিবেদন : দেশের স্বার্থে সবার আগে। আর তাই কোটি টাকার আইপিএল ছেড়ে যেতেও তিনি দুবার ভাবেননি। দিল্লির হয়ে এবার আইপিএলে আর খেলতে দেখা যাবে না ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার ক্রিস ওকসকে। দিল্লি ফ্র্যাঞ্চাইজি তাঁকে দেড় কোটি টাকা বেসপ্রাইজ দিয়ে দলে নিয়েছিল। কিন্তু ক্রিস ওকস খেলবেন না বলে জানিয়ে দিয়েছেন। অর্থাত্ ফ্র্যাঞ্চাইজির পুরো টাকাটাই জলাঞ্জলি গেল।

টুর্নামেন্ট শুরুর আগেই ফ্র্যাঞ্চাইজিকে খেলতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন ওয়াকস৷ ফলে দিল্লির কর্তারা তাঁর বদলি খুঁজতে শুরু করে দিয়েছেন। ২৯ মার্চ থেকে শুরু আইপিএল। তার আগে প্রায় প্রতিটি দলের ক্রিকেটাররাই প্রস্তুতি শুরু করেছেন। এর মধ্যে ওকসের না থাকাটা দিল্লির চিন্তা বাড়িয়েছে অবশ্যই। কাগিসো রাবাদা ও ইশান্ত শর্মার চোটের পর ওকসের না থাকাটা দিল্লির কাছে বড় ধাক্কা। আসন্ন গ্রীষ্মে আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত সূচি থাকবে। তাই দেশের হয়ে নামার আগে তিনি নিজেকে তরতাজা রাখতে চান। ক্রিস ওকস আইপিএল খেলে ধকল নিতে চান না।

আরও পড়ুন-  আজ যে রাজা, কাল সে ফকির! আগেরদিন ১৫৮, ফাইনালে 'নিঃস্ব' হার্দিক পান্ডিয়া

এর আগে কলকাতা ও বেঙ্গালুরুর হয়ে খেলেছেন ওকস। ২০১৭ আইপিএল নিলামে ৪ কোটি ২০ লক্ষ টাকা দিয়ে তাঁকে দলে নিয়েছিল কলকাতা। ১৩টি ম্যাচ খেলেছিলেন তিনি। ১৭টি উইকেট নিয়েছিলেন। ২০১৮ তে তিনি খেলেন কোহলির বেঙ্গালুরুর হয়ে। প্রসঙ্গত, ইংল্যান্ড ক্রিকেটাররা শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই টেস্টের সিরিজ খেলে আইপিএল ফ্র্যাঞ্চাইজিতে যোগ দেবেন৷ শ্রীলঙ্কার বিরুদ্ধে ইংল্যান্ডের দুই টেস্টের সিরিজ শুরু ১৯ মার্চ৷ দুটি ম্যাচ হবে গল ও কলম্বোয়। এদিকে আইপিএলে দিল্লির প্রথম ম্যাচ পাঞ্জাবের বিরুদ্ধে। ৩০শে মার্চ। 

.