২২ বলে রানের বন্যা, দশ ওভারের ক্রিকেটে Chris Gayle যেন ঘূর্ণিঝড়ের আরেক নাম

Abu Dhabi-র Sheikh Zayed Stadium-এ গেইল যা করলেন তাতে বিস্ময় ছড়িয়েছে ক্রিকেট বিশ্বে। 

Updated By: Feb 4, 2021, 01:40 PM IST
২২ বলে রানের বন্যা, দশ ওভারের ক্রিকেটে Chris Gayle যেন ঘূর্ণিঝড়ের আরেক নাম

নিজস্ব প্রতিবেদন- Chris Gayle. শব্দটা শুনলেই যে কেউ মনে মনে ভাবতে শুরু করেন, একের পর এক ছক্কা গিয়ে পড়ছে গ্যালারি, স্ট্যান্ডে। একজন বিশালাকায় মানুষ মাঠের মাঝখানে দাঁড়িয়ে এদিক-ওদিক ছক্কা হাঁকাচ্ছেন। এতদিন T-20 ক্রিকেটে ঝড়, তুফান, সাইক্লোন তুলতেন তিনি। এবার তো দশ ওভারের ক্রিকেটে গিয়েও একই কাণ্ড ঘটাতে শুরু করেছেন ক্যারিবিয়ান দৈত্য। Abu Dhabi-র Sheikh Zayed Stadium-এ গেইল যা করলেন তাতে বিস্ময় ছড়িয়েছে ক্রিকেট বিশ্বে। মাত্র ২২ বল খেলে রানের বন্যা এসেছে গেইলের ব্যাটে। 

T10 cricket- এবার দ্রুততম Half-Century-র মালিক হলেন Chris Gayle. তবে যৌথভাবে। Maratha Arabians ও Team Abu Dhabi-র ম্যাচে এদিন গেইলের উপরই যেন সব ক্যামেরার ফোকাস ছিল। এতদিন পর্যন্ত চার ম্যাচ খেলে মোট ২১ বলে মাত্র ২০ রান করেছিলেন গেইল। ফলে তাঁর পারফরম্যান্স নিয়ে সমালোচনা শুরু হয়েছিল। কিন্তু ওই যে কথায় আছে, পারফরমার-কে কখনও চ্যালেঞ্জ করতে নেই। গেইল সেই সারসত্য আবার বুঝিয়ে গেলেন। বোঝালেন, পারফরমার যে কোনও দিন পারফর্ম করতে পারে। আর সেদিন কিন্তু সমালোচকদের মুখে আঙুল দিয়ে বসে থাকতে হবে।

আরও পড়ুন-  Kevin Pietersen বলেছিলেন 'ভালবাসার দেশ ভারত', PM Modi-র উত্তর হৃদয় জিতল

প্রথম দুটি বল ডট। তার পর ১১টি বলে টানা বাউন্ডারি, ওভার বাউউন্ডারি। গেইল নাকি সাইক্লোন বোঝা দায় হয়েছিল। গেইলের খেলা ২২টি বলের রান যথাক্রমে- 0,0,4,4,4,6,6,6,6,4,6,4,6,1,6,6,1,4,2,1,1,6. অর্থাত্ মাত্র ২২ বলে ৮৮ রানের ইনিংস খেললেন ক্যারিবিয়ান তারকা। যেদিন তিনি ঝড় তোলেন, সেদিন বাকি আর কিছুই চলে না। এদিনও তাই হল। গেইলময় হল দশ ওভারের ক্রিকেট। এমন ঝড় তোলার পর কিন্তু Chris Gayle- শান্তই দেখাল। ম্য়াচ শেষে তিনি এসে শ্রীলঙ্কার কিংবদন্তিকে বললেন, সাঙ্গা, আমরা সব সময়ই শিখি। শেখার শেষ নেই। তুমি সাঙ্গা। তুমি কিংবদন্তি। এদিন Maratha Arabians প্রথমে ব্যাট করে তুলেছিল ৯৭ রান। Maratha Arabians এক উইকেট হারিয়েই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নিয়েছিল।

.