Cheteshwar Pujara : টিম ইন্ডিয়ার এই ব্যাটারের মুকুটে যোগ হল নতুন পালক

৩৪ বছরের তারকা ইংল্যান্ডের মাটিতে তাঁর ক্ষমতা দেখিয়েছেন। সাসেক্সের হয়ে ভাল খেলার জন্য তাঁকে ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টন টেস্টের দলে নেওয়া হয়েছিল। প্রথম ইনিংসে ১৩ রান করলেও, দ্বিতীয় ইনিংসে তিনি ৬৬ রান করেন তিনি। 

Updated By: Jul 19, 2022, 05:41 PM IST
Cheteshwar Pujara : টিম ইন্ডিয়ার এই ব্যাটারের মুকুটে যোগ হল নতুন পালক
নতুন দায়িত্ব পেলেন চেতেশ্বর পূজারা। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বড় দায়িত্ব পেলেন চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara)। ইংল্যান্ডের কাউন্টি টিম (English County) সাসেক্সের (Sussex) অধিনায়কের দায়িত্ব এ বার তুলে দেওয়া হয়েছে পূজারার হাতে। ফলে টিম ইন্ডিয়ার (Team India) এই ব্যাটারের মুকুটে নতুন পালক যোগ হল। সেটা কিন্তু বলাই যায়। 

চেতেশ্বর পূজারা এখন ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে পরিচত নাম। চলতি কাউন্টি ক্রিকেটে সাসেক্সের হয়ে ক্রিজে নেমে নিজের নামের প্রতি সুবিচার করেছেন তিনি। সাসেক্সের অধিনায়ক টম হেইন্সের চোট পেয়েছেন। তাঁর পরিবর্তে মঙ্গলবার (১৯ জুলাই) মিডলসেক্স বনাম সাসেক্স ম্যাচের জন্য পূজারাকে অধিনায়ক মনোনীত করা হয়েছে।

পূজারাকে অধিনায়ক করা নিয়ে দলের প্রধান কোচ ইয়ান স্যালিসবারি বলেছেন, "টমের অনুপস্থিতিতে পূজারাকে অধিনায়ক করা হয়েছে। ও দলের জন্য স্বাভাবিক নেতা। পূজা একজন অত্যন্ত অভিজ্ঞ এবং প্রতিভাবান ব্যক্তি। আমি জানি ও অধিনায়ক হিসেবে ভাল পারফরম্যান্স করবে।" 

লেস্টারশায়ারের বিরুদ্ধে গত ম্যাচে খেলতে গিয়ে হাতে চোট পেয়েছিলেন সাসেক্সের অধিনায়ক টম হেইন্স। অন্তত পাঁচ থেকে ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকবেন তিনি। তাই সাসেক্স চেতেশ্বর পূজারার হাতে দায়িত্ব তুলে দিল। মিডলসেক্স বনাম সাসেক্সের ম্যাচটি লর্ডসে আয়োজিত হবে।

ভারতের টেস্ট দল থেকে বাদ পড়ার পরে কাউন্টি খেলতে গিয়েছেন পুজারা। সাসেক্সের হয়ে ছ’টি ম্যাচে মোট ৭৬৬ রান করেছেন তিনি। এর মধ্যে চারটি শতরান রয়েছে। সর্বোচ্চ ২০৩ রান। ব্যাটিং গড় ১০৯.৪২। দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটার হওয়ার পাশাপাশি এ বার অধিনায়কের দায়িত্বও সামলাবেন পুজারা।  

৩৪ বছরের তারকা ইংল্যান্ডের মাটিতে তাঁর ক্ষমতা দেখিয়েছেন। সাসেক্সের হয়ে ভাল খেলার জন্য তাঁকে ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টন টেস্টের দলে নেওয়া হয়েছিল। প্রথম ইনিংসে ১৩ রান করলেও, দ্বিতীয় ইনিংসে তিনি ৬৬ রান করেন তিনি। যদিও জো রুট ও জনি বেয়ারস্টোর অপরাজিত জোড়া শতরানের সৌজন্যে সাত উইকেটে টেস্ট জিতে যায় ইংল্যান্ড। 

আরও পড়ুন: অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে কাকে চান 'গুরু গ্রেগ'?

আরও পড়ুন: Durand Cup 2022: কেন ফুটবলপ্রেমী দিবসে মর্যাদার কলকাতা ডার্বি? জেনে নিন আসল কারণ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.