দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে ভারত

চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে পৌছল ভারত। দক্ষিণ আফ্রিকাকে আট উইকেটে হারিয়ে শেষচারে কোহলি ব্রিগেড। ডু অর ডাই ম্যাচে সব বিভাগে দাপট দেখান ভারতীয় ক্রিকেটাররা। ওভালে দুরন্ত টিম ইন্ডয়া। দক্ষিণ আফ্রিকাকে আট উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে কোহলি ব্রিগেড। আইসিসির একদিনের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা প্রোটিয়াসদের নিয়ে কার্যত ছেলেখেলা করল মেন ইন ব্লু। ওভালের বাইশ গজের লড়াইটা ছিল কার্যত কোয়ার্টার ফাইনাল। হারলেই চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে বিদায় নিতে হতো কোহলিদের। প্রথমে ব্যাট করে একশো একানব্বই রানেই শেষ হয়ে যা দক্ষিণ আফ্রিকা। 

Updated By: Jun 11, 2017, 10:36 PM IST
দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে ভারত

ওয়েব ডেস্ক: চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে পৌছল ভারত। দক্ষিণ আফ্রিকাকে আট উইকেটে হারিয়ে শেষচারে কোহলি ব্রিগেড। ডু অর ডাই ম্যাচে সব বিভাগে দাপট দেখান ভারতীয় ক্রিকেটাররা। ওভালে দুরন্ত টিম ইন্ডয়া। দক্ষিণ আফ্রিকাকে আট উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে কোহলি ব্রিগেড। আইসিসির একদিনের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা প্রোটিয়াসদের নিয়ে কার্যত ছেলেখেলা করল মেন ইন ব্লু। ওভালের বাইশ গজের লড়াইটা ছিল কার্যত কোয়ার্টার ফাইনাল। হারলেই চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে বিদায় নিতে হতো কোহলিদের। প্রথমে ব্যাট করে একশো একানব্বই রানেই শেষ হয়ে যা দক্ষিণ আফ্রিকা। 

আরও পড়ুন প্রথম টেনিস খেলোয়াড় হিসাবে দশবার ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন হলেন রাফায়েল নাদাল

বোলিংয়ের পাশাপাশি ভারতের দুরন্ত ফিল্ডিংয়ের দাপটে খড়কুটোর মতো উড়ে যান ডুপ্লেসিরা। দুটো করে উইকেট পান যশপ্রীত বুমরা এবম ভুবনেশ্বর কুমার। প্রোটিয়াসদের ইনিংসে তিনটে রান আউট  হয়। ব্যাটিং উইকেটে রান তাড়া করতে সমস্যা হয়নি ভারতের। মাত্র দুই উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় টিম ইন্ডিয়া।  আটাত্তর রান করে আউট হন ধাওয়ান। এরই সঙ্গে আইসিসির টুর্নামেন্টে দ্রুততম এর হাজার রান পূর্ণ করেন তিনি। ছিয়াত্তর রানে অপরাজিত থাকেন অধিনায়ক কোহলি। 

আরও পড়ুন  এবার হোটেল ব্যবসাতেও লড়াই শুরু হতে চলেছে মেসি এবং রোনাল্ডোর মধ্যে

.