দুবার এগিয়ে থেকেও মেসির দেশের কাছে হার ভারতের

Updated By: Dec 7, 2014, 10:02 PM IST
 দুবার এগিয়ে থেকেও মেসির দেশের কাছে হার ভারতের

আর্জেন্টিনা (৪) ভারত (২)

ওয়েব ডেস্ক: চ্যাম্পিয়ন্স ট্রফি হকি প্রতিযোগিতায়।পরপর দু ম্যাচে হেরে গেল ভারত। বিশ্বের সেরা আট হকি দেশের খেতাবি লড়াইয়ে বেশ বিপাকে পড়ে গেলেন সর্দাররা। রবিবার ভূবনেশ্বরে ভারতকে ৪-২ গোলে হারাল মেসি, মারাদোনার দেশ আর্জেন্টিনা। প্রথম ম্যাচে জার্মানির কাছে একেবারে শেষ মুহূর্তে গোল খেয়ে হারের পর ভারত শুরু থেকেই আক্রমণাত্মকভাবে খেলা শুরু করে। কিন্তু ডিফেন্সের দোষে, ফিটনেসের অভাবে ডুবল ভারত। তবে গ্রুপ লিগে পরপর দুটো ম্যাচ হারলেও কোয়ার্টার ফাইনালে উঠতে অসুবিধা হল না। কারণ প্রতিযোগিতার ফর্ম্যাট অনুযায়ী গ্রুপ লিগ থেকে কোনও বিদায়ের নিয়ম নেই। তবে কোয়ার্টার ফাইনালে অপেক্ষাকৃত কঠিন প্রতিদ্বন্দ্বীর মুখে পড়তে হবে ভারতকে।

ভারতের চেয়েও খারাপ হাল পাকিস্তানের। প্রথম ম্যাচে বেলজিয়ামের কাছে তিন গোল খাওয়ার পর ইংল্যান্ডের কাছে পাকিস্তান হারল ০-৫ গোলে।

এদিন আর্জেন্টিনার বিরুদ্ধে ম্যাচের দ্বিতীয় কোয়ার্টারে আকাশদীপের গোলে এগিয়ে গিয়েছিল ভারত। কিন্তু সঙ্গে সঙ্গেই গোল শোধ করে দেয় লাতিন আমেরিকার দেশটি। তৃতীয় কোয়ার্টারের ৩৭ মিনিটে গুরজিন্দেরর গোলে ফের এগিয়ে যায় ভারত। ম্যাচের ফল ভারতের পক্ষে দাঁড়ায় ২-১। কিন্তু পরের মিনিটে ফের গোলশোধ করে দেন আর্জেন্টিনার লোপেজ। কিছুক্ষণ পরেই ভারত পেনাল্টি কর্নার পায়। সেই পেনাল্টি কর্নার থেকে বল গোলে ঢুকেও যায়। কিন্তু বলের উচ্চতার কারণে গোল বাতিল করেন রেফারি। সেখান থেকেই ম্যাচের গতি সম্পূর্ণ বদলে যায়। চতুর্থ কোয়ার্টার পরপর দুটো গেল করে গেল আর্জেন্টিনা। শেষ দিকে গোল খাওয়ার রোগ থেকে শুরু করে সহজ সুযোগ নষ্ট সব পুরনো রোগ থেকেই গেল।

আগামিকাল, মঙ্গলবার গ্রুপ লিগের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি ভারত। যে ডাচরা আজ গুণেগুণে চার গোল দিল অলিম্পিক চ্যাম্পিয়ন জার্মানিকে।

.