সচিনের এই রেকর্ড কি বিরাট এই বছর ভাঙতে পারবেন? জন্মদিনে বিরাটকে বিশেষ বার্তা সচিনের

২০১৮ সালে সচিনের সেই রেকর্ড ভাঙতে বিরাট কোহলি হাতে পাচ্ছেন তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি টেস্ট ম্যাচ।

Updated By: Nov 5, 2018, 03:38 PM IST
সচিনের এই রেকর্ড কি বিরাট এই বছর ভাঙতে পারবেন? জন্মদিনে বিরাটকে বিশেষ বার্তা সচিনের

নিজস্ব প্রতিবেদন : বিরাট মানেই রানমেশিন। বিরাট মানেই রেকর্ড ভাঙার কারিগর। বিরাট মানেই মাইলস্টোনম্যান। ভারতীয় ক্রিকেটের ব্লু-আইড বয় বিরাট কোহলি কয়েকদিন আগেই একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম দশ হাজার রান করে সচিনের রেকর্ড ভেঙেছেন কোহলি। এবার সামনে সচিনের আরও একটা রেকর্ড ভাঙার হাতছানি চিকুর সামনে।

আরও পড়ুন - ভাগ্যিস বিরাট জন্মেছিল! ঈশ্বরকে ধন্যবাদ অনুষ্কার

১৯৯৮ সালে এক ক্যালেন্ডার বর্ষে টেস্ট ও একদিনের ক্রিকেট মিলিয়ে ১২টি শতরান করেছিলেন সচিন তেন্ডুলকর। দু দশক ধরে মাস্টার ব্লাস্টারের এই রেকর্ডটি অক্ষত রয়েছে। ২০০৩ সালে অস্ট্রেলিয়ার রিকি পন্টিং আর ২০১৭ সালে বিরাট কোহলি দুজনেই কাছাকাছি পৌঁছেও ভাঙতে পারেননি সচিনের রেকর্ডটি। দুজনেই ১১টি করে শতরান করেছিলেন সেই ক্যালেন্ডার বর্ষে। ফলে অক্ষত থেকে যায় সচিনের রেকর্ডটি। চলতি বছরে ২০১৮ সালে এখন পর্যন্ত বিরাটের ঝুলিতে ১০টি সেঞ্চুরি রয়েছে। '৯৮ সালে গড়া সচিনের সেই রেকর্ডটি স্পর্শ করতে বিরাটের প্রযোজন আর ২টি শতরান, রেকর্ড ভাঙতে দরকার আরও ৩টি সেঞ্চুরি।

আরও পড়ুন - জন্মদিনে স্ত্রীকে নিয়ে আশ্রমে গেলেন বিরাট! ঘুরবেন ঋষিকেশ

২০১৮ সালে সচিনের সেই রেকর্ড ভাঙতে বিরাট কোহলি হাতে পাচ্ছেন তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি টেস্ট ম্যাচ। যে ফর্মে রয়েছেন তাতে সচিনের রেকর্ডটি ভেঙে দিতে পারেন বিরাট, এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। যদিও টি-টোয়েন্টিতে কোনও শতরান নেই বিরাটের। গতবার অস্ট্রেলিয়া সফরে চার টেস্টে চারটি সেঞ্চুরি করেছিলেন বিরাট। এবারও যদি তেমনটা হয়, ২০১৮ সালে বাকি তিনটি টেস্টে বিরাট কোহলি তিনটি শতরান করলেই সচিনের রেকর্ড ভেঙে দিতে পারবেন। বিরাটভক্তরা কিন্তু স্বপ্ন দেখতেই পারেন। 

এদিকে বিরাটের জন্মদিনে স্পেশাল মেসেজ পাঠালেন সচিন। মাস্টার টুইট করে লিখেছেন, "শুভেচ্ছা জানাই, একরাশ সাফল্য ও সুখ কামনা করি বছরের আগামী দিনগুলিতে। হ্যাপি বার্থডে।"

.