লকডাউনে অনলাইনে বাংলার ক্রিকেটারদের ক্লাস নিলেন ভিভিএস

প্রত্যেক বছরই মরশুম শেষের পর রিভিউ ক্যাম্প করে বাংলা ক্রিকেট। যে রিভিউ ক্যাম্পে যোগ দেন বাংলার ব্যাটিং পরামর্শদাতা ভিভিএস লক্ষণ। প্রত্যেক ক্রিকেটারদের সঙ্গে সামনাসামনি আলাদা করে কথা বলেন লক্ষ্মণ।

Updated By: Apr 28, 2020, 12:30 PM IST
লকডাউনে অনলাইনে বাংলার ক্রিকেটারদের ক্লাস নিলেন ভিভিএস

নিজস্ব প্রতিবেদন:  দেশজুড়ে চলছে লকডাউন। করোনা ভাইরাসে ত্রস্ত ক্রীড়াজগতও। পরিস্থিতি কবে স্বাভাবিক হবে তা কারোর জানা নেই। তবে ক্রিকেটারদের ফিট রাখতে অনেক আগেই ভিডিয়ো সেশন চালু করেছিল বঙ্গ ক্রিকেট। এবার অনলাইনে বাংলার ক্রিকেটারদের ক্লাস নিলেন ভিভিএস।

প্রত্যেক বছরই মরশুম শেষের পর রিভিউ ক্যাম্প করে বাংলা ক্রিকেট। যে রিভিউ ক্যাম্পে যোগ দেন বাংলার ব্যাটিং পরামর্শদাতা ভিভিএস লক্ষণ। প্রত্যেক ক্রিকেটারদের সঙ্গে সামনাসামনি আলাদা করে কথা বলেন লক্ষ্মণ। সঙ্গে থাকেন কোচ এবং সাপোর্ট স্টাফরাও। লকডাউনের কারণে এখন সবকিছুই স্থগিত হয়ে আছে। তবে আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে বঙ্গ ক্রিকেটারদের ভুলত্রুটি শুধরে দিচ্ছেন ভিভিএস লক্ষ্মণ। মরশুম শেষেই রিভিউ ক্যাম্প তাই এখন ঘরে বসেই হচ্ছে।

সিনিয়র দলের ওপেনার অভিষেক রমনের সঙ্গে আলোচনা করেন লক্ষ্মণ। সঙ্গে ছিলেন বাংলার কোচ অরুন লাল আর ক্রিকেট অপারেশনস ম্যানেজার জয়দীপ মুখার্জি। রঞ্জির শুরুতে রান পেলেও পরের দিকে ব্যাট হাতে ব্যর্থ হয়েছিলেন অভিষেক রমন। কোথায় কোথায় খামতি হয়েছিল তা নিয়ে রমনের সঙ্গে আলোচনা করেন লক্ষ্মণ। ভিডিয়ো কনফারেন্সে বসার আগে অভিষেক রমনের ব্যাটিং ফুটেজগুলো দেখে নেন লক্ষণ। ভুলগুলো কিভাবে শোধরানো সম্ভব তা নিয়ে পরামর্শ দেন। শট নির্বাচনের ভুলগুলো শুধরে দেন লক্ষণ। বোলিং সহায়ক উইকেটে কীভাবে দিনের প্রথম একঘন্টা কাটাতে হয়, তা নিয়ে বিশেষ পরামর্শ দেন ভিভিএস। এর সঙ্গে রমনের মনোবল বাড়ানোর দাওয়াইও দেন লক্ষণ।

অভিষেক রমন ছাড়া বাংলার অনূর্ধ্ব-২৩ দলের অধিনায়ক কাজী জুনেইদ সইফির সঙ্গেও ভিডিয়ো কনফারেন্স করেন লক্ষ্মণ। সেই ভিডিয়ো কনফারেন্স উপস্থিত ছিলেন বাংলার অনূর্ধ্ব-২৩ দলের কোচ সৌরাশিস লাহিড়ি। অনূর্ধ্ব-২৩ দল থেকে কিভাবে সিনিয়র ক্রিকেটে এসে চাপ সামলাতে হয় তা নিয়ে আলোচনা করা হয়। কীভাবে ব্যাটিংয়ে আরও উন্নতি আনা যায় তা নিয়ে বিশেষ পরামর্শ দেন লক্ষণ।

অভিষেক রমন আর কাজীর সঙ্গে আলাদাভাবে ভিডিয়ো কনফারেন্স করেন ভিভিএস। প্রত্যেক ক্রিকেটারের সঙ্গে এক ঘণ্টা করে আলোচনা করা হয়। এভাবেই প্রত্যেকদিন রুটিন মেনে বাংলার ক্রিকেটারদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্স করবেন লক্ষ্মণ। লকডাউনের কারণে মাঠের অনুশীলন বন্ধ থাকলেও অনলাইনে ক্লাস চলছে বাংলা শিবিরে।

আরও পড়ুন - করোনার বিরুদ্ধে কলকাতা পুলিসের লড়াইকে কুর্নিশ জানিয়ে টুইট সৌরভের

.