Rohit Sharma: 'বুমরা-শামি আজীবন খেলবে না', ব্যক্তি নির্ভরতা ছাড়তে চায় ইন্ডিয়া

টি-২০ বিশ্বকাপের দল কেমন হবে বা কারা খেলবেন, সেই ব্যাপারেও কথা বললেন রোহিত। তিনি বলেন, 'টি-২০ বিশ্বকাপের আগে এখনও দুই থেকে আড়াই মাস বাকি আছে। তার আগে আমরা এশিয়া কাপ খেলব। এরপর ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলব। দেখতে গেলে আমাদের দল ৮০-৯০ শতাংশ তৈরি হয়ে গিয়েছে। অবশ্যই পরিস্থিতি বুঝে তিন-চারটি পরিবর্তন আসবে। আমরা ভারতে খেলেছি।

Updated By: Aug 18, 2022, 05:32 PM IST
 Rohit Sharma: 'বুমরা-শামি আজীবন খেলবে না', ব্যক্তি নির্ভরতা ছাড়তে চায় ইন্ডিয়া
বুমরা-শামির নির্ভরতা কাটাতে চাইছেন রোহিত-দ্রাবিড়

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় দলের দুই তারকা জোরে বোলার জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) ও মহম্মদ শামির (Mohammed Shami) পরিবর্ত নিয়ে ভাবনা-চিন্তা শুরু করে দিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। ব্যক্তি নির্ভরতা থেকে বেরিয়ে আসতে চায় ভারত। সাফ বুঝিয়ে দিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। ভারতীয় দলের সব ফরম্যাটের অধিনায়ক এক অনুষ্ঠানে এসে বলেছেন যে, দলের এখন লক্ষ্যই হচ্ছে রিজার্ভ বেঞ্চ এতটাই শক্তিশালী করা যাতে, দলের তরুণ ক্রিকেটাররা যে কোনও প্রয়োজনে যখন দরকার পারফর্ম করতে পারে। 

'বুমরা, শামি আজীবন ভারতীয় দলের সঙ্গে থাকবে না। অন্যদেরকে পরখ করে দেখতে হবে। তাদের প্রস্তুত করতে হবে। আমি রাহুল ভাইয়ের সঙ্গে কথা বলেছি যে, আমাদের বেঞ্চের শক্তি বাড়াতে হবে। এটাই গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ যে পরিমাণ ক্রিকেট আমরা খেলি, তাতে করে চোট-আঘাত এবং অনান্য বিষয়গুলি থেকেই যায়। আমরা কখনই এমন টিম হতে চাই না, যারা এক বা দু'জনের ওপর নির্ভর করে থাকবে না। আমরা এমন এক দল হতে চাই, যেখানে  সকলে অবদান রাখবে নিজের মতো করে। ঠিক এই কারণেই আমরা তরুণদের যত বেশি পারছি সুযোগ করে দিচ্ছি। ওদের চারপাশে সিনিয়র ক্রিকেটাররা রয়েছে। যারা সাহায্য করবে।'

টি-২০ বিশ্বকাপের দল কেমন হবে বা কারা খেলবেন, সেই ব্যাপারেও কথা বললেন রোহিত। তিনি বলেন, 'টি-২০ বিশ্বকাপের আগে এখনও দুই থেকে আড়াই মাস বাকি আছে। তার আগে আমরা এশিয়া কাপ খেলব। এরপর ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলব। দেখতে গেলে আমাদের দল ৮০-৯০ শতাংশ তৈরি হয়ে গিয়েছে। অবশ্যই পরিস্থিতি বুঝে তিন-চারটি পরিবর্তন আসবে। আমরা ভারতে খেলেছি। এশিয়া কাপ খেলব সংযুক্ত আরব আমিরশাহিতে। অস্ট্রেলিয়ায় অন্যরকম খেলা হবে। দেখতে হবে অস্ট্রেলিয়াতে আমাদের কোন দল মানানসই হবে।' এই মুহূর্তে ভারত তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলছে। এই সিরিজে দলের সিনিয়র ক্রিকেটাররা প্রায় সকলেই বিশ্রামে। কেএল রাহুলের নেতৃত্বে জুনিয়রদেরই টিম ইন্ডিয়া দেখে নিচ্ছে। আগামী ২৭ অগস্ট থেকে শুরু এশিয়া কাপ। এশিয়া সেরা হওয়ার লড়াইয়ে ফের ভারত পূর্ণশক্তির দল খেলাবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.