যুক্তরাজ্যে লেনদেনে নিষেধাজ্ঞা, Chelsea বিক্রি করতে পারবেন না Roman Abramovich

চেলসির চেলসি হয়ে ওঠা রোমান আব্রামোভিচের হাত ধরেই। তাঁর সময় একাধিক ট্রফি জিতেছে এই ক্লাব। চ্যাম্পিয়নস লিগের জয় এসেছিল এই রুশ ধনকুবেরের জমানাতেই।   

Updated By: Mar 10, 2022, 06:21 PM IST
যুক্তরাজ্যে লেনদেনে নিষেধাজ্ঞা, Chelsea বিক্রি করতে পারবেন না Roman Abramovich
প্রবল চাপে রোমান আব্রামোভিচ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কিছুদিন আগে চেলসিকে বিক্রির ঘোষণা দিয়েছেন রোমান আব্রামোভিচ। তবে এ বার চাইলেও আর এই ঐতিহ্যবাহী ক্লাবটিকে বিক্রিকে করতে পারবেন না রুশ মালিক। চেলসিসহ যুক্তরাজ্যে থাকা আব্রামোভিচের সমস্ত সম্পদের লেনদেন স্থগিত ঘোষণা করেছে যুক্তরাজ্য সরকার। আর এতেই বিপাকে পড়েছেন আব্রামোভিচ। 

এক বিবৃতি ব্রিটিশ সরকার জানায়, যুক্তরাজ্যে থাকা আব্রামোভিচের সকল সম্পত্তির লেনদেন স্থগিত ঘোষণা করা হল। তাঁর উপর যুক্তরাজ্য ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হল। তাছাড়া তাঁর ব্যক্তিগত ও ব্যবসায়িক সব ধরনের লেনদেনে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

গত সপ্তাহে আব্রামোভিচ চেলসি বিক্রির ঘোষণা দিয়েছিলেন। এর আগে তিনি ক্লাবের দায়িত্ব ছেড়েছিলেন। মূলত, চেলসির চেলসি হয়ে ওঠা রোমান আব্রামোভিচের হাত ধরেই। তাঁর সময় একাধিক ট্রফি জিতেছে এই ক্লাব। চ্যাম্পিয়নস লিগের জয় এসেছিল এই রুশ ধনকুবেরের জমানাতেই। সর্বশেষ বাকি ছিল ক্লাব বিশ্বকাপ, সেটিও জিতেছে আব্রামোভিচের ক্লাব চেলসি। 

২০০৩ সালে চেলসির মালিকানা কেনেন আব্রামোভিচ। পশ্চিমা বিশ্বের মিডিয়ায় অনেক আগে থেকেই চাউর ছিল বর্তমান রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের সঙ্গে বেশ ঘনিষ্ঠ সম্পর্ক আব্রামোভিচের। তিনি নিজে অবশ্য সবসময় এটাকে গুজব বলেই উড়িয়ে দিয়েছেন। 

আরও পড়ুন: Exclusive: Virat Kohli-র উইকেট থেকে বায়োপিক; অবজ্ঞার গলি থেকে উত্থানের ক্রিজে Pravin Tambe

আরও পড়ুন: Mankading: মানকাডিং আইনসিদ্ধ! ভিনু মাঁকড়কে অপমান বন্ধ করা হোক, জানালেন পুত্র রাহুল

 

.