BPL 2024: 'বিপিএলে সার্কাস চলে, আমি টিভি বন্ধ করে দিই', বক্তা খোদ বাংলাদেশেরই হেড কোচ!

BPL is like a circus says Bangladesh head coach Chandika Hathurusingha: বাংলাদেশ প্রিমিয়র লিগ ঠিক কোন জায়গায় দাড়িয়ে আছে, চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন সেই দেশের কোচ।

Updated By: Feb 25, 2024, 04:21 PM IST
BPL 2024: 'বিপিএলে সার্কাস চলে, আমি টিভি বন্ধ করে দিই', বক্তা খোদ বাংলাদেশেরই হেড কোচ!
চণ্ডিকা হাথুরুসিংহ ফুঁসছেন

২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশের (Bangladesh) কোচ ছিলেন উপুল চণ্ডিকা হাথুরুসিংহ (Chandika Hathurusingha)। ২০২৩ থেকে ফের পদ্মাপাড়ের ক্রিকেটীয় দেশের দায়িত্বে শ্রীলঙ্কার প্রাক্তন অলরাউন্ডার। বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সিস্টেম এবং বাংলাদেশ প্রিমিয়র লিগ (BPL) নিয়ে এবার ক্ষোভ উগরে দিলেন। সাফ বলে দিলেন যে, বাংলাদেশে বিপিএলের নামে সার্কাস চলে।

আরও পড়ুন: Sunil Gavaskar | Ranchi Test: মাঠে নেই ধোনি, তবুও দেখলেন সানি! কী ঘটল রাঁচিতে?

এক স্পোর্টস ওয়েবসাইটে সাক্ষাৎকার দিয়েছেন  হাথুরুসিংহ। তিনি বলেন, 'বাংলাদেশে কোনও ঠিকঠাক টি-২০ টুর্নামেন্টই হয় না। এটা শুনতে অবাক লাগলেও সত্যি। আমি যখন বিপিএল দেখি, তখন মাঝেমধ্য়ে টিভি বন্ধ করে দিই। কিছু খেলোয়াড়দের তো সেই মানই নেই খেলার। বিপিএলের সাম্প্রতিক সিস্টেম নিয়ে আমার প্রচুর ইস্যু রয়েছে।' আইসিসি-র হস্তক্ষেপ চেয়েই চণ্ডিকার জোরাল দাবিও জানিয়েছেন। তাঁর সংযোজন, 'আইসিসি-র এবার পদক্ষেপ নেওয়া উচি। কিছু নিয়ম থাকার দরকার এই টুর্নামেন্টে। একটা প্লেয়ার একটা টুর্নামেন্ট খেলছে তো আবার অন্য় একটা টুর্নামেন্ট খেলছে। বিপিএলে সার্কাস চলে। খেলোয়াড়রা সুযোগ নিয়ে কথা বলে। সেটা ঠিক নয়। মানুষ বিপিএলের প্রতি আগ্রহ হারাবে। আমি আগ্রহ হারিয়ে ফেলেছি।'

বাংলাদেশের ক্রিকেট ওই কোনও রকমেই চলছে বছরের পর বছর। সেই দেশের ঘরোয়া ক্রিকেটের পরিকাঠামো নিয়ে যত কম কথা বলা যায় তত ভালো। এই প্রসঙ্গে  হাথুরুসিংহ কথা বলেছেন। তিনি বিপিএলের আগে একটা টুর্নামেন্টের দাবি জানিয়েছেন। সাকিব আল হাসানদের কোচের বক্তব্য়, 'বিপিএলের আগে একটু টুর্নামেন্ট হোক। যেখানে কেউ পাকাপাকি ভাবে প্রথম তিনে ব্য়াট করবে। বাংলাদেশের বোলাররা ডেথ ওভারে বল করছে। এছাড়া আর কোথা থেকে শিখব? আমাদের এই একটাই টুর্নামেন্ট। আমার পরামর্শ হচ্ছে বিপিএলের আগে একটা টুর্নামেন্ট হোক। ফ্র্যাঞ্চাইজি যা চায় সেটাই হয়। সেরা খেলোয়াড়রাই খেলছে না। তাহলে কী করে বাংলাদেশ দলের সঙ্গে অন্য দলের তুলনা করবেন? আমি একটা কঠিন লড়াইয়ে নেমেছি।' হাথুরুসিংহ যে কার্যত ফুঁসছেন সেটা বোঝাই যাচ্ছে। 

আরও পড়ুন: R Ashwin | Ranchi Test: হাতের কাজেই বারবার ইতিহাস, রাঁচিই বা বাদ যাবে কেন! ফের অশ্বিনের মহাকীর্তি

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.