Boris Becker jailed: সম্পত্তি গোপন করে আড়াই বছরের জন্য শ্রীঘরে গেলেন টেনিস তারকা

শুক্রবার লন্ডনের সাউথওয়ার্ক ক্রাউন আদালত তাঁর বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেছে। ফলে জার্মান টেনিস তারকাকে আড়াই বছরের জন্য জেলে থাকতে হবে।

Updated By: Apr 29, 2022, 10:42 PM IST
Boris Becker jailed: সম্পত্তি গোপন করে আড়াই বছরের জন্য শ্রীঘরে গেলেন টেনিস তারকা
আদালতে জাওয়ার আগে টেনিস তারকার চখে-মুখে হতাশার ছাপ স্পষ্ট। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: শেষ পর্যন্ত শ্রীঘরে গেলেন বরিস বেকার। আড়াই বছর জেল হল টেনিস তারকার। সম্পত্তি গোপন এবং কর ফাঁকির অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন তিনি। তাঁর বিরুদ্ধে মারাত্মক চারটি অভিযোগ আনা হয়েছে। শুক্রবার লন্ডনের সাউথওয়ার্ক ক্রাউন আদালত তাঁর বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেছে। ফলে জার্মান টেনিস তারকাকে আড়াই বছরের জন্য জেলে থাকতে হবে।

বেকারের উদ্দেশে বিচারক বলেন, “আপনাকে সতর্ক করা সত্ত্বেও আপনি পাত্তা দেননি। সেইজন্য আপনাকে এই শাস্তি দিতে হচ্ছে। খ্যাতির চূড়া থেকে মাটিতে নামতে হল আপনাকে। আপনার টেনিসজীবন, জনপ্রিয়তা সব কিছু হারালেন নিজেকে মিথ্যে দেউলিয়া ঘোষণা করার কারণে। আপনি কোনও দুঃখপ্রকাশ করেননি বা অপরাধ স্বীকারও করেননি। তবে আমাদের তরফে আপনার জনপ্রিয়তা নষ্ট করার কোনও চেষ্টা করা হয়নি।“

৫৪ বছরের জার্মানের বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি সাড়ে তিন লক্ষ পাউন্ড প্রাক্তন স্ত্রীর অ্যাকাউন্টে পাঠিয়েও সেটা গোপন করেছিলেন। পাশাপাশি উইম্বলডন ট্রফি, জার্মানিতে বহু স্থাবর সম্পত্তি এবং লন্ডনের একটি ফ্ল্যাটের কথাও গোপন করেন নিজেকে দেউলিয়া ঘোষণা করার সময়। স্পেনের মায়োরকায় একটি সম্পত্তি কিনতে তিন লক্ষ পাউন্ডের বেশি ব্যাঙ্ক ঋণ নেন তিনি। কিন্তু ঋণের কিস্তি শোধ না করে নিজেকে দেউলিয়া হিসেবে ঘোষণা করেন বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস খেলোয়াড়।

Boris

ব্যাঙ্ক ঋণ শোধ না করে নিজেকে দেউলিয়া ঘোষণা করেন বেকার। আদালতে তিনি জানান, তাঁর দু’টি উইম্বলডন ট্রফি খোয়া গিয়েছে। পরে দেখা যায় বেকার বিভিন্ন অনলাইন সংস্থা থেকে দামি জামাকাপড়-সহ বিপুল কেনাকাটা করেছেন। তদন্তে জানা যায় দুই প্রাক্তন স্ত্রী বারবারা এবং লিলি-সহ মোট ন’জনের অ্যাকাউন্টে সাড়ে তিন লক্ষের বেশি পাউন্ড পাঠিয়ে দেন। জার্মানিতে তাঁর একটি বিলাসবহুল বাংলো, একটি বহুজাতিক সংস্থার ৭৫ হাজার শেয়ার এবং লন্ডনের একটি ফ্ল্যাটের কথাও গোপন করেন নিজেকে দেউলিয়া ঘোষণা করার সময়।

এ দিন বান্ধবী লিলিয়ান দে কার্ভালহোকে নিয়ে সাউথওয়ার্ক ক্রাউন আদালত চত্বরে ঢোকেন বেকার। উইম্বলডনের সেই বিখ্যাত টাইও পরতে দেখা যায় তাঁকে। আইনজীবী রেবেকা চকলি বিচারককে জানান, ব্যাঙ্কের আধিকারিকদের কাছে সত্য গোপন করেছেন বেকার। সব সত্যি জানানোর কথা থাকলেও অনেক কিছু গোপন করে যান। বিচারক ডেবোরা টেলর সব শোনার পরেই শাস্তি ঘোষণা করেন। ছ’বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ীকে মোট আড়াই বছরের কারাবন্দির নির্দেশ দেন।

আরও পড়ুন:Kuldeep Yadav, IPL 2022: কেন 'দাদা' Yuzvendra Chahal-এর আগে যেতে চান চায়নাম্যান স্পিনার? জেনে নিন

আরও পড়ুন: IPL 2022: কেন অভিনব 'ড্রাগন বল জেড' সেলিব্রেশন করলেন Chetan Sakariya? জানতে পড়ুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.