ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি দলে শামি, একদিনের দলে চাহার, প্রত্যাবর্তন ভুবি-কুলদীপের

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে একটাও ম্যাচ না খেলা সঞ্জু স্যামসনকে বাদ দেওয়া হয়েছে এই সিরিজে।

Updated By: Nov 22, 2019, 09:50 AM IST
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি দলে শামি, একদিনের দলে চাহার, প্রত্যাবর্তন ভুবি-কুলদীপের

নিজস্ব প্রতিবেদন : ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং একদিনের সিরিজে কোনও পরীক্ষা-নিরীক্ষার পথে হাঁটছে না ভারতীয় দল। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে পূর্ণশক্তির দল নিয়েই নামছে টিম ইন্ডিয়া। বৃহস্পতিবার কলকাতায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং তিন ম্যাচের একদিনের সিরিজের দল বেছে নিল এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি।

দীর্ঘদিন পর আবার টি-টোয়েন্টি দলে ডাক পেলেন মহম্মদ শামি। ২০১৭ সালের জুলাই মাসে শেষ টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি। অন্যদিকে টি-টোয়েন্টিতে দুরন্ত পারফরম্যান্স করা দীপক চাহার একদিনের দলে ডাক পেলেন। টি-টোয়েন্টি এবং একদিনের দলে প্রত্যাবর্তন হতে চলেছে ভুবনেশ্বর কুমার এবং কুলদীপ যাদবের। দুই ফরম্যাটেই উইকেটকিপার ঋষভ পন্থ। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে একটাও ম্যাচ না খেলা সঞ্জু স্যামসনকে বাদ দেওয়া হয়েছে এই সিরিজে। একদিনের দলে ফিরলেন কেদার যাদব। বাংলাদেশের বিরুদ্ধে খেলা টি-টোয়েন্টি স্কোয়াডকে থেকে বাদ পড়লেন খলিল আহমেদ, শর্দুল ঠাকুর, ক্রুনাল পাণ্ডিয়া। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়ার ভাবনা থাকলেও শেষ পর্যন্ত তা হয়নি।

 

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের টি-টোয়েন্টি দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়স আইয়ার, মণীশ পাণ্ডে, ঋষভ পন্থ(উইকেটকিপার), শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহল, কুলদীপ যাদব, দীপক চাহার, মহম্মদ শামি, ভুবনেশ্বর কুমার।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের ওয়ান ডে দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়স আইয়ার, মণীশ পাণ্ডে, ঋষভ পন্থ(উইকেটকিপার), শিবম দুবে, কেদার যাদব, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহল, কুলদীপ যাদব, দীপক চাহার, মহম্মদ শামি, ভুবনেশ্বর কুমার। 

৬ ডিসেম্বর থেকে শুরু টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ম্যাচ মুম্বইতে। ৮ ডিসেম্বর তিরুবনন্তপুরমে দ্বিতীয় টি-টোয়েন্টি এবং ১১ ডিসেম্বর হায়দরাবাদে তৃতীয় তথা সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ। অন্যদিকে ১৫ ডিসেম্বর চেন্নাইয়ে শুরু হচ্ছে একদিনের সিরিজ। একদিনের সিরিজের বাকি দুটি ম্যাচ হবে বিশাখাপত্তনম ও কটকে ১৮ এবং ২২ ডিসেম্বর।

আরও পড়ুন - পিঙ্ক টেস্টে ক্রিকেট-বিনোদনের ককটেল ক্রিকেটের নন্দন কাননে

.