লাস্ট বয়দের কাছে হেরে আই লিগ কঠিন করে ফেলল মোহনবাগান

Updated By: May 5, 2015, 09:45 PM IST

ভারত এফসি (১) মোহনবাগান (০)

ওয়েব ডেস্ক: আই লিগের খেতাবি লড়াইটা আরও কঠিন করে ফেলল মোহনবাগান। লিগ তালিকার সবচেয়ে নীচে থাকা ভারত এফ সি-র কাছে হারতে হল সবুজ-মেরুনকে। পুণেতে অ্যাওয়ে ম্যাচে গোলকিপার শিল্টন পালের ভুলের খেসারত দিতে হল মোহনবাগানকে। ১-০ গোলে হেরে পুণে থেকে খালি হাতে কলকাতায় ফিরতে হচ্ছে সবুজ-মেরুনকে। মঙ্গলবার দুরন্ত ফর্মে থাকা দেবজিতের জায়গায় শিল্টনকে প্রথম একাদশে রাখেন সঞ্জয় সেন। শুরু থেকে খেলেন পিয়েরো বোয়াও। কোচের দুটো ফাটকাই কার্যত ব্যাক ফায়ার করে।

প্রথমার্ধে শিল্টনের ক্ষমাহীন ভুল থেকে কল্যাণী ভারত এফ সি-কে এগিয়ে দেন সুভাষ সিং। সমতা ফেরানোর জন্য বাকি সময়টা মরিয়া হয়ে ঝাঁপান সোনি-কাতসুমিরা। কিন্তু কিছুতেই বিপক্ষের গোলমুখ খুলতে পারেননি মোহনবাগান ফুটবলার-রা। দ্বিতীয়ার্ধে শিল্টন দুরন্ত কিছু সেভ না করলে আরও বড় ব্যবধানে হারতে পারত সবুজ-মেরুন। ১৬ ম্যাচে মোহনবাগানের পয়েন্ট ৩২।

অন্যদিকে, দ্বিতীয় স্থানে থাকা বেঙ্গালুরুর পয়েন্ট ৩১। তাই বলাই যায় আই লিগ মোহনবাগানের কাছে এখন কার্যত নক আউট। চ্যাম্পিয়ন হতে গেলে পরের চারটে ম্যাচেই জিততে হবে সবুজ-মেরুনকে। যার মধ্যে দুটো অ্যাওয়ে ম্যাচ খেলতে হবে সোনিদের। তাই বলাই যায় যে স্বপ্ন সোনিরা দেখিয়েছিলেন,সেটা নিজেরাই কঠিন করে ফেললেন।

.