Bengal vs Chandigarh: অধিনায়ক অভিমন্যুর সেঞ্চুরিতে প্রথম দিনেই রানের পাহাড়ে বাংলা

অভিমন্য়ু ঈশ্বরণের (AR Easwaran) ঝকঝকে সেঞ্চুরিতে চণ্ডীগড়ের বিরুদ্ধে (Bengal vs Chandigarh) প্রথম দিনেই বড় রান বাংলার।

Updated By: Mar 3, 2022, 06:04 PM IST
Bengal vs Chandigarh: অধিনায়ক অভিমন্যুর সেঞ্চুরিতে প্রথম দিনেই রানের পাহাড়ে বাংলা
ম্যাচের পর অভিমন্যু ও অনুষ্টুপ। ছবি সৌজন্যে: সিএবি মিডিয়া

নিজস্ব প্রতিবেদন: চলতি রঞ্জি ট্রফিতে (Ranji Trophy 2022) দুরন্ত ছন্দে বাংলা। বরোদার পর হায়দরাবাদকে উড়িয়ে এলিট গ্রুপ বি-তে শীর্ষে অরুণ লালের (Arun Lal) শিষ্যরা। বৃহস্পতিবার কটকের বারাবটি স্টেডিয়ামে তৃতীয় ম্যাচে বাংলা মুখোমুখি হয়েছে চণ্ডীগড়ের (Bengal vs Chandigarh)। 

প্রথম দিনের শেষেই রানের পাহাড়ে বঙ্গ ব্রিগেড। সৌজন্যে অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণের (AR Easwaran) ঝকঝকে সেঞ্চুরি (১৭২ বলে ১২টি চারের সুবাদে ১১৪), ও অনুষ্টুপ মজুমদারের (AP Majumdar) ১৪৯ বলে ৯৫ রানের ইনিংস। এদিন ব্যাট হাতে রানের মুখ দেখলেন মনোজ তিওয়ারিও (MK Tiwary)। দিনের শেষে ৮০ বলে ৪২ রানে অপরাজিত আছেন মন্ত্রী মনোজ। তাঁর সঙ্গে রয়েছেন সায়ন শেখর মণ্ডল (৪৩ বলে ৩৩)। এই চার ব্যাটারের সৌজন্য়ে বাংলা ৬ উইকেট হারিয়ে ৩২৯ রান তুলেছে। চণ্ডীগড়ের বোলারদের মধ্যে ছাপ রেখেছেন জগজিৎ সিং। ৫৩ রানে ৩ উইকেট নিয়েছেন। 

শেষ ম্যাচ জিতলে নক আউট পর্বে যাওয়া নিশ্চিত। পর পর দু’টি ম্যাচ জিতে বাকি তিন দলের থেকে কিছুটা এগিয়ে বাংলা। এদিন ম্যাচের পর অভিমন্যু বলেন, "প্রথম দিনে ৩০০-র ওপর রান করতে পেরে ভাল লাগছে। আমরা অ্যাডভান্টেজে থাকব। এই ম্যাচে আমাদের নিয়ন্ত্রণ বেশি থাকবে। আজ ব্য়াট হাতে আমরা ভদ্রস্থ পারফর্ম করেছি। কয়েকটি উইকেট কম হারাতে পারলে ভাললাগত। আজ অনুষ্টুপ আমাদের জন্য গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছে। আমরা ভাল পার্টনারশিপ করতে পেরেছি। মনোজ তিওয়ারি ও শায়ন শেখর মণ্ডল বড় রান করতে সাহায্য করেছে। আমি একেবারেই সন্তুষ্ট নই। আমার বড় রান করার সুযোগ ছিল। সেটা আমি হাতছাড়া করেছি। তবে আমরা বড় রান করব, এটা নিশ্চিত করতে পারি। এই উইকেট প্রথম দেড় ঘণ্টা ফাস্ট বোলারদের সাহায্য করেছে। তবে স্পিনারদের জন্য এই পিচে কিছু নেই। গতবার বাংলা রঞ্জিতে রানার্স হয়েছিল। এবার দেখার বাংলা চ্য়াম্পিয়ন হতে পারে কিনা!

আরও পড়ুন: Russia-Ukraine War: রুশ মালিক আব্রামোভিচ চেলসি বিক্রি করছেন! অর্থ দান করবেন ইউক্রেন যুদ্ধ বিধ্বস্তদের

আরও পড়ুন:  Virat Kohli: 'কখনও ভাবিনি ১০০ টেস্ট খেলব'! বলছেন বিরাট, শুভেচ্ছা প্রাক্তন মহারথীদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.